১৫ ব্যক্তি ও ১ প্রতিষ্ঠান স্বাধীনতা পুরস্কার পেলেন

নিউজগার্ডেন ডেস্ক, ১৬ ফেব্রুয়ারী ২০১৭, বৃহস্পতিবার: স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতি হিসেবে এবার সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা স্বাধীনতা পুরস্কার পেয়েছেন ১৫ ব্যক্তি ও এক প্রতিষ্ঠান। আজ বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৩ মার্চ রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে এ পুরস্কার বিতরণ করবেন।
স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিভাগে এবার পুরস্কার পেয়েছেন গ্রুপ ক্যাপ্টেন (অব.) শামসুল আলম বীর বিক্রম, আশরাফুল আলম, শহীদ মো. নজমুল হক, সৈয়দ মহসিন আলী (মরণোত্তর), শহীদ এন এম নাজমুল আহসান, শহীদ ফয়জুর রহমান আহমেদ। এ বিভাগে স্বাধীনতা পদক পেয়েছে বাংলাদেশ বিমানবাহিনী।
চিকিৎসাবিদ্যায় স্বাধীনতা পুরস্কার পেয়েছেন অধ্যাপক ডা. এ এইচ এম তৌহিদুল আনোয়ার চৌধুরী। সাহিত্যে পেয়েছেন বেগম রাবেয়া খাতুন ও মরহুম গোলাম সামদানী কোরায়শী।
সংস্কৃতিতে পেয়েছেন অধ্যাপক ড. এনামুল হক ও ওস্তাদ বজলুর রহমান বাদল। সমাজসেবায় খলিল কাজী ওবিই। গবেষণা ও প্রশিক্ষণে শামসুজ্জামান খান ও অধ্যাপক ড. ললিত মোহন নাথ (মরণোত্তর) এবং জনপ্রশাসনে অধ্যাপক মোহাম্মদ আসাদুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*