১০ পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র বিতরণ শুরু

নিউজগার্ডেন ডেস্ক, ২৫ নভেম্বর: চট্টগ্রাম জেলার ১০টি পৌরসভা নির্বাচনের লক্ষ্যে মনোনয়নপত্র বিতরণ শুরু করেছেন রিটার্নিং অফিসাররা। প্রতি ওয়ার্ডের ভোটার তালিকার সিডির জন্য ৫০০ টাকা হারে জমা দিলে প্রার্থীরা বিনামূল্যে মনোনয়নপত্র পাচ্ছেন। বুধবার সকাল থেকে আগামী বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) পর্যন্ত মনোনয়নপত্র দাখিল (জমা) করতে পারবেন।EC_logo
আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আবদুল বাতেন জানান, এবার মিরসরাইয়ে দুটি (বারইয়ারহাটসহ), সন্দ্বীপ, বাঁশখালী, চন্দনাইশ, সাতকানিয়া, পটিয়া, রাউজান, রাঙ্গুনিয়া ও সীতাকুণ্ড পৌরসভায় নির্বাচন হবে। এ লক্ষ্যে নির্বাচন কমিশন ভোটার তালিকা, ভোটগ্রহণে প্যানেল কর্মকর্তা, ভোট কেন্দ্র, ভোট কক্ষের তালিকা তৈরিসহ প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করছে।
তিনি জানান, পটিয়া পৌরসভা নির্বাচনের জন্য সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তাকে রিটার্নিং অফিসার করা হয়েছে। বাকি পৌরসভাগুলোর জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তাকে সহকারী রিটার্নিং অফিসার করা হয়েছে। সংশ্লিষ্ট দপ্তরগুলোতে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়েছে।
কোনো প্রার্থী চাইলে আজই মনোনয়নপত্র সংগ্রহ করে বিকাল পাঁচটার মধ্যে যেমন জমা দিতে পারবেন তেমনি কেউ মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনও মনোনয়পত্র সংগ্রহ করতে পারবেন। আগামী ৩০ ডিসেম্বর ভোট গ্রহণ হবে।

Leave a Reply

%d bloggers like this: