হারল বাংলাদেশ

নিউজগার্ডেন ডেস্ক, ১২ মার্চ ২০১৯ ইংরেজী, মঙ্গলবার: ব্যাটে-বলের চরম ব্যর্থতায় দ্বিতীয় টেস্টেও ইনিংস ব্যবধানে হারল বাংলাদেশ। ওয়েলিংটনে সোয়া দুইদিন বৃষ্টিতে ভেসে গেলেও ম্যাচ বাঁচাতে পারল না সফরকারীরা। আর এমন হারের পর নিজেদের মানসিকতাকেই দুষছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাটসম্যানদের শর্ট খেলা দ্বিধাই এমন ফলাফলের কারণ হিসেবে দেখছেন অধিনায়ক।
প্রথম টেস্টেও বোল্ট-ওয়াগনারের গতিতে অসহায় ছিল বাংলাদেশ। যার পরিনাম ছিল ইনিংস পরাজয়। বেসিং রিজার্ভে দ্বিতীয় টেস্টে বৃষ্টি ড্র’ এর আশা জাগালেও সেই বোল্ট-ওয়াগনারে এলোমেলো সফরকারীরা। যার ফলাফল ইনিংস ও ১২ রানের হার।
তার মতে ওয়াগনার-বোল্টের শর্ট বল খেলা এবং না খেলা নিয়ে এক প্রকার দ্বিধায় পড়েছিলেন ব্যাটসম্যানরা। নিজেদের স্থির করতে না পেরেই এমন হাল।
ম্যাচ শেষে মাহমুদউল্লাহ বলেন, ‘আসলে আমাদের দুই ধরনের মানসিকতা থাকায় এই অবস্থা দাঁড়িয়েছে। প্রথম ইনিংসে তামিম ও সাদমান আমাদের ভালো শুরু এনে দিয়েছিলো। এমনকি ওয়াগনার বাউন্সার নিয়ে আক্রমণ করলেও তাকে সামাল দিয়ে খেলেছি। কিন্তু পরে আমরা নিজেরাই সুযোগ নিতে পারিনি। আমাদের আরও লম্বা সময় ধরে বুক চিতিয়ে ব্যাট করার দরকার ছিল। বেশির ভাগ ব্যাটসম্যান দায়সাড়া গোছের শট খেলেছে। আমরা প্রতিজ্ঞাবদ্ধ ছিলাম না। আমরা দুই ধরনের মানসিকতায় চলছিলাম- শট খেলবো কি খেলবো না।’
পাশাপাশি বোলারদেরও আরও মনোযোগ দিতে বললেন অধিনায়ক। তার কথায়, ‘আবু জায়েদ, মোস্তাফিজ ও তাইজুল ভালো বল করলেও গড় প্রতি ৫ রান করে দিয়েছে। তাই আমাদের শেষ ম্যাচে ভালো বোলিং করার প্রতি মনোযোগ দিতে হবে।’

Leave a Reply

%d bloggers like this: