হঠাৎ ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হলো রাজারবাগ পুলিশ লাইন্সে

নিউজগার্ডেন ডেস্ক, ১৬ মে ২০১৭, মঙ্গলবার: হঠাৎ ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হলো রাজারবাগ পুলিশ লাইন্সে। গাছের নিচে চাপা পড়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের গাড়িসহ কমপক্ষে ২১টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ঝড়ে বহু বছরের পুরনো অনেক গাছ উপড়ে গেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
সোমবার মধ্যরাতে কালবৈশাখী ঝড়টি রাজারবাগ পুলিশ লাইন্সে আঘাত হানে। ঝড়ের পর ঢাকা মেট্রোপলিটন পুলিশ অনলাইন নিউজ পোর্টাল ‘ডিএমপি নিউজে’ ক্ষতিগ্রস্ত গাড়িগুলোর ছবি প্রকাশ করেছে।
এতে দেখা যায়,একটি বড় গাছ উপড়ে পড়লে এর নিচে পড়ে ধুমড়ে মুচড়ে যায় একটি গাড়ি। এদিকে গাছের কাছাকাছি রাখা সাদা একটি পাজেরো গাড়ি গাছের মাটির সঙ্গে উপড়ে উঠে গেছে।
এর বাইরেও একাধিক গাছের নিচে চাপা পড়ে এবং হ্যাঙ্গারের ছাদ ভেঙে দুমড়ে মুচড়ে গেছে বেশ কিছু গাড়ি। তারমধ্যে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের ব্যবহৃত গাড়ি, রায়ট কন্ট্রোলে ব্যবহৃত ওয়াটার ক্যানন, পুলিশের মাইক্রোবাস, পিকআপ, পাজেরো গাড়িসহ মোট ২১টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।
এছাড়াও গাড়ি রাখার হ্যাঙ্গারের ছাদ, উপড়ে গেছে নারী হোস্টেলের মেহমান খানার ছাদ,পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরসহ ছোট-বড় স্থাপনা,ঝড়ে বড় একটি গাছ পড়ে রাজারবাগ পুলিশ লাইন্সের মাজার মসজিদের একাংশ ভেঙে গেছে। গাছ উপড়ানো ছাড়াও প্রায় বেশির ভাগ গাছের বড় বড় ডাল ভেঙে গেছে।
মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া ও অতিরিক্ত আইজিপি (এইচআরঅ্যান্ডটি) মো. মইনুর রহমান চৌধুরী বিপিএম রাজারবাগ পুলিশ লাইন্সের ক্ষয়ক্ষতি পরিদর্শন করেছেন
এ সময় কালবৈশাখী ঝড়ের ক্ষয়ক্ষতি নির্ধারণসহ প্রতিবেদন দাখিল করার জন্য ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনারকে (লজিস্টিক) প্রধান করে ছয় সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

Leave a Reply

%d bloggers like this: