স্যার আশুতোষ কলেজে হীরক জয়ন্তীর বর্ণাঢ্য আয়োজন

নিউজগার্ডেন ডেস্ক, ০৪ জানুয়ারী ২০১৭, বুধবার: ৭৫ বছর অতিক্রম করেছে দেশের দক্ষিণ পূর্বাঞ্চলের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান স্যার আশুতোষ সরকারি কলেজ। অবিভক্ত বৃটিশ বাংলায় চট্টগ্রামের শিক্ষা-সংস্কৃতিতে অগ্রসর বোয়ালখালীর কানুনগোপাড়ার স্যার আশুতোষ সরকারি কলেজের হীরক জয়ন্তী উপলক্ষে ৭ জানুয়ারি (শনিবার) কলেজ ক্যাম্পাসে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
এ উপলক্ষে বুধবার (৪ জানুয়ার) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে থেকে বের করা হয় বর্ণাঢ্য র‌্যালি। বাদ্য-বাজনা, ব্যানার-ফেষ্টুন নিয়ে বের করা র‌্যালিতে কলেজটির নবীন-প্রবীণ শিক্ষার্থীরা প্রাণের উচ্ছ্বাসে মেতে উঠেন। র‌্যালিটি জামালখান ও চেরাগী পাহাড় মোড় হয়ে ফের প্রেসক্লাবে গিয়ে শেষ হয়। র‌্যালিতে কলেজের বিভিন্ন ব্যাচের সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেন।
এদিকে র‌্যালি বের করার আগে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে হীরক জয়ন্তী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি তুলে ধরে স্যার আশুতোষ সরকারি কলেজ প্রাক্তন ছাত্রছাত্রী সমিতি।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সাধারণ সম্পাদক মুস্তফা নঈম। উপস্থিত ছিলেন সমিতির কার্যকরী সভাপতি মো. আবদুল মান্নান, সহসভাপতি অধ্যাপক ড. মোজফফর আহমদ চৌধুরী, দীপেন চৌধুরী, সিরাজুল হক বাদশা, যুগ্মসম্পাদক মোহাম্মদ কামাল উদ্দিন, সৈয়দ মো. হাসান, একেএম শামসুদ্দিন আহমেদ, অমল কান্তি নাথ, এসএম সোহেল উদ্দিন ছোটন, মোহাম্মদ সেলিম চৌধুরী সৈদুল হক, নুরুন্নবী চৌধুরী, সাইফুল ইসলাম, এহসানুল হক খসরু, গোপাল চন্দ্র দে, রণজিত ঘোষ, এসএম হাসান উদ্দিন, মীর আমজাদ হোসেন, ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন, তৌফিকুল ইসলাম বাবর, আবদুল কাদের সুজন, আলমগীর মোরশেদ বাবু, রণজিত চৌধুরী বাচ্চু, তাহমিনা ডেইজী, স্বপ্না পালিত, বেরহান উদ্দিন, রণজিত শীল, সুনয়ন চৌধুরী প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ৭ জানুয়ারি উৎসবের দিন কলেজ ক্যাম্পাস থেকে একটি র‌্যালি বের করা হবে। এছাড়া থাকছে উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা সভা, স্মৃতিচারণ, র‌্যাফেল ড্র, রক্তদান কর্মসূচি ও বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান।
অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী এবং প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। বিশেষ অতিথি থাকবেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান ও প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির উপদেষ্টা জোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা), স্থানীয় সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদল, ইতিহাসবিদ অধ্যাপক ড. সুনীতি ভূষণ কানুনগো।
উৎসবের উদ্বোধন করবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্যার আশুতোষ সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোদাচ্ছের আহাম্মদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*