স্বাধীন জাতি আজ পরাধীনতার শিকলে বন্দি: জাগপা

নিউজগার্ডেন ডেস্ক, ২৬ মার্চ ২০১৯ ইংরেজী, মঙ্গলবার: মহান স্বাধীনতা দিবসে বীর শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানিয়ে জাগপা’র সহ সভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান বলেছেন, বাংলার মানুষ কারো গোলামীর জন্য জন্মায়নি। কারো তাবেদারি করে না। আজ স্বাধীনতার ৪৮ বছর পরেও বলতে হচ্ছে বাংলার আকাশে ভিনদেশী শকুনের ছায়া। দেশবাসী জানতে চায় কারা সেদিন আমাদের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি ? কাদের ইঙ্গিতে কারা ক্ষমতার মসনদে বসে স্বাধীনতাকে নিলামে তুলতে চায়। সুতরাং স্বাধীনতার চেতনা মানেই কি গুম, খুন ও ধর্ষণ ? বিনা অপরাধে কারাগারে থাকা একজন বীরাঙ্গণা ও তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া। তিনি বলেন, আফসোস স্বাধীন জাতি আজ পরাধীনতার শিকলে বন্দি।
তিনি আরো বলেন, কি অপরাধ বাংলার মানুষের। বাক স্বাধীনতা ও গণতন্ত্র শৃঙ্খলিত। জনগণের ভোটাধিকারের উপর বুলেটাঘাত। বাবার কাঁধে সন্তানের লাশ, রাষ্ট্রশাসিত সকল জায়গা আজ অন্ধকারে নিমজ্জিত। সুতরাং জালিমশাহীর হাতে স্বাধীনতা ও গণতন্ত্র নিরাপদ নয়।
তিনি আজ সকাল ১১.৩০টায় আসাদ গেট জিইউপি মিলনায়তনে জাগপা আয়োজিত মহান স্বাধীনতার ৪৮ বছর ও চেতনার বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
জাগপা’র যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন জাগপা’র কেন্দ্রীয় সহ সভাপতি আবু মোজাফফর মো. আনাছ, মাস্টার এম.এ মান্নান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. হাসমতউল্লাহ, অধ্যাপক ইকবাল হোসেন, শেখ জামাল উদ্দিন, আওলাদ হোসেন শিল্পী, বেলায়েত হোসেন মোড়ল, সাংগঠনিক সম্পাদক ইনসান আলম আক্কাছ, দপ্তর সম্পাদক গোলাম মোস্তফা, আন্তর্জাতিক সম্পাদক এস.এম শাহাদত, ঢাকা মহানগর জাগপা সাধারণ সম্পাদক আরিফ হোসেন ফিরোজ, সহ সভাপতি এনায়েত আহমেদ হালিম, মো. নাসিরউদ্দিন, যুব জাগপা’র কেন্দ্রীয় সভাপতি আরিফুল হক তুহিন, জাগপা ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রুবেল প্রমুখ।
সভায় আবু মোজাফফর মো. আনাছ বলেন, মহান স্বাধীনতা দিবসের আজকের এই দিনে ২৩ মার্চ পরাধীন বাংলার দিনাজপুরে স্বাধীনতার পতাকা উত্তোলক বীরমুক্তিযোদ্ধা শফিউল আলম প্রধানকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। তাঁর ইতিহাস পরাধীনতা ভেঙ্গে স্বাধীনতাই জাগপা’র ইতিহাস। সুতরাং স্বাধীনতা রক্ষায় প্রয়োজনে আজাদি পাগল জনতা আবারো রক্ত ঢালবে- ইনশাআল্লাহ।

Leave a Reply

%d bloggers like this: