স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের লাগাতার অবস্থান ধর্মঘট অব্যাহত

নিউজগার্ডেন ডেস্ক, ২৭ ফেব্র“য়ারী: জাতীয় স্কেলে বেতনের দাবিতে স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের লাগাতার অবস্থান ধর্মঘট ১৮তম দিনের মত অব্যাহত রয়েছে। শনিবার সকাল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালন করছে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতি।
এর আগে জাতীয় স্কেলে বেতন না ঘোষণা করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যায়ার ঘোষণা দিয়েছিলেন সংগঠনের মহাসচিব মোখলেছুর রহমান।teac
আন্দোলনে অংশ নিয়ে অনেক শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন জানিয়ে শিক্ষকরা বলেন, ১৯৯৪ সালের পরিপত্রে বেসরকারি প্রাইমারী ও স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসাগুলো ৫০০ টাকা ভাতাপ্রাপ্ত হতেন। পরবর্তীতে ধাপে ধাপে বেসরকারি প্রাইমারী শিক্ষকদের বেতন ভাতা উন্নীত করে সরকার এবং ২০১৩ সালের ৯ জানুয়ারিতে ২৬ হাজার ১৯৩টি সরকারি প্রাইমারী স্কুল জাতীয়করণ করেছে।
তারা অভিযোগ জানিয়ে বলেন, কিন্তু ৬ হাজার ৮৪৮টি স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার মধ্যে ১ হাজার ৫১৯টি স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের বেতন ভাতা ২০১৩ সালে শিক্ষামন্ত্রী ৫০০ টাকা থেকে ১ হাজার টাকায় উন্নীত করেছেন। বাকি ৫ হাজার ৩২৯টি স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষকরা এখনও বিনা বেতনে মানবেতর জীবনযাপন করে শিক্ষাদান চালিয়ে যাচ্ছে।
অবস্থান কর্মসূচিতে উপস্থিত আছেন- সংগঠনের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম হিরন, শাহজাহান আলী, যুগ্ম মহাসচিব আবু মুসা ভূঁইয়া বাংলাদেশ মুসলিম নিকাহ রেজিস্ট্রার সমিতির মহাসচিব সাগর আহমেদ শাহীন প্রমুখ।

Leave a Reply

%d bloggers like this: