স্বজনহারাদের আহাজারি থামেনি এখনো

নিউজগার্ডেন ডেস্ক, ২২ জুন ২০১৭, বুধবার: পাহাড় ধসের এক সপ্তাহ পরও থামেনি স্বজনহারাদের আহাজারি। এখনও চলছে নিখোঁজদের সন্ধান। হাসপাতালেও আহতদের করুণ আর্তনাাদ। চিকিৎসার খরচও জোগাড় করতে পারছেনা অনেকেই।  সহায়-সম্বল হারিয়ে দিশেহারা মানুষ।
সত্তর বছরের বৃদ্ধা সালেহা বেগম, মাটি চাপা পড়া তার দুই সন্তান এখনো উদ্ধার হয়নি। প্রতিদিন ভোর হলেই নিখোঁজ সন্তানের খুঁজে ছুটে যান দুর্ঘটনার স্থলে। দুই সন্তানকে উদ্ধারের জন্য মিনতি জানান সবার কাছে। একবার হলেও দেখতে চান প্রিয় দুই মুখ। এমন ছুটাছুটি করেও প্রিয় জনের খোঁজ পাচ্ছেন না অনেকেই। চাপা পড়া স্বজন আর ফিরে আসবেন না । তবুও মনকে বুঝ দিতে পারচ্ছেন না তারা।
কোনো রকম প্রাণে বেঁচে যাদের ঠাঁই হয়েছে হাসপাতালে  তাদের অবস্থা যেনো আরো করুণ । চিকিৎসার খরচ যোগার করতে না পেরে আহাজারি করছেন অনেকেই ।
মাথা গোঁজার ঠাঁই কিংবা সর্বস্ব হারিয়ে যাদের স্থান হয়েছে আশ্রয় কেন্দ্রে ভবিষ্যৎ চিন্তায় তারা এখন দিশেহারা। ধসে গেছে বাসস্থানের জায়গা নতুন করে আর ঘর বাঁধার সামথর্ নেই অনেকেরই।
স্বজন হারাদের এমন ছুটাছুটি ,কান্না আর হাহাকারের রুল পাহাড়ি এই জনপদে। ভয়াবহ এই বিপর্যয়ে শোকে স্তব্ধ এখন এই জনপদ। প্রকৃতির এমন অভিশাপে দু:সহ স্মৃতি নিয়েই হয়ত বাকি জীবন কাটাতে হবে তাদের। সূত্র : যমুনা টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*