সোমালিয়ায় আত্মঘাতী জঙ্গি হামলায় কমপক্ষে নিহত ১১

নিউজগার্ডেন ডেস্ক, ১৫ জুন ২০১৭, বৃহস্পতিবার: সোমালিয়ায় আত্মঘাতী জঙ্গি হামলায় কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন। বুধবার রাতে দেশটির রাজধানী মোগাদিসুর একটি অভিজাত  হোটেলে এ হামলার ঘটনা ঘটে। এছাড়া হামলার স্থলে পাশের অপর একটি পিজা হাউজে ২০ জনকে জিম্মি করে রেখেছে হামলাকারীরা। জঙ্গিগোষ্ঠী আল শাবাব হামলায় দায় স্বীকার করেছে। খবর রয়টার্স, বিবিসি।
দেশটির পুলিশ মেজর ইব্রাহিম হুসেইনের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম জানায়, পশ হোটেলে চালানো আত্মঘাতী হামলায় ১১ জন নিহত হয়েছেন। নিহতদের অধিকাংশই নারী এবং তারা হোটেলটির কর্মচারী।
ওই পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, হামলাকারীরা এখনও পাশের পিজা হাউজটির ভেতরে অবস্থান করছে। সেখানে তারা ২০ জনের মতো লোককে জিম্মি করে রেখেছে। তাদের মধ্যে কতোজন বেঁচে আছে বা কতোজন মারা গেছে তা তারা জানে না।
মেজর হুসেইন বলেন, সন্দেহ করা হচ্ছে, পিজা হাউজটির সামনে একটি গাড়িবোমা পার্ক করা আছে, এর পাশাপাশি স্নাইপাররা অবস্থান নিয়ে থাকায় নিরাপত্তা বাহিনীর জন্য রেস্তোরাঁটিতে অভিযান চালানো কঠিন হয়ে পড়েছে।
নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, বন্দুকধারীরা রেস্তোরাঁটিতে হামলা চালানোর আগে এক আত্মঘাতী বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে পশ হোটেলের প্রবেশ পথে গিয়ে বিস্ফোরণ ঘটায়।
এদিকে হামলার দায় স্বীকার করে আল শাবাবের সামরিক মুখপাত্র আব্দিয়াসিস আবু মুসাব রয়টার্সকে বলেছেন, গাড়িবোমা নিয়ে পশ হোটেলে বিস্ফোরণ ঘটিয়ে এক মুজাহিদ (যোদ্ধা) শহীদ হয়েছেন, ওই হোটেলটি একটি নৈশক্লাব। অভিযান অব্যাহত আছে।

Leave a Reply

%d bloggers like this: