সুপ্রিম কোর্টে কাজের সময় বাড়লো

নিউজগার্ডেন ডেস্ক : ‘মামলার জট কমানো এবং বিচার প্রার্থীদের দ্রুত সেবা প্রদানের লক্ষ্যে’ উচ্চ আদালতে কাজের সময় বাড়ালেন নতুন প্রধান বিচারপতি এস কে সিনহা। supreme-1আপিল বিভাগ ও হাইকোর্টে আদালতের সময়সূচি এবং অফিসের সময়সূচি এর মধ্যে অন্তর্ভুক্ত করা হয়েছে বলে বৃহস্পতিবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় জানান রেজিস্ট্রার এস এম কুদ্দুস জামান। তিনি জানান, মামলা জট কমানোসহ বিচারপ্রার্থীদের দ্রুত সেবাদানের লক্ষ্যে সময় পুননির্ধারণ করা হয়েছে।
আপিল বিভাগ : আপিল বিভাগের কার্যক্রম সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত চলবে। বিরতির পর আবার বেলা সাড়ে এগারোটা থেকে সোয়া একটা পর্যন্ত। যা আগে ছিলো সকাল ৯টা থেকে বেলা ১১টা, বিরতির পর বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত। অফিসের সময়সূচি রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। আগে যা ছিলো সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত।
হাইকোর্ট বিভাগ : হাইকোর্ট বিভাগের কার্যক্রম সকাল সাড়ে দশটা থেকে বেলা সোয়া ১টা পর্যন্ত চলবে। বিরতির পর দুপুর ২টা থেকে বিকাল সোয়া চারটা পর্যন্ত। যা আগে ছিলো সকাল সাড়ে দশটা থেকে বেলা ১টা, বিরতির পর দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। অফিসের সময়সূচি সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে। আগে যা ছিলো সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। রেজিস্ট্রার জানান, ১৯ জানুয়ারি এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এটা অবিলম্বে কার্যকর হবে।

Leave a Reply

%d bloggers like this: