সুজানগর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আজমেরী সুলতানা পলি বর্ষসেরা সম্মাননায় ভূষিত

নিউজগার্ডেন ডেস্ক, ৩০ ডিসেম্বর ২০১৭, শনিবার: পাবনা জেলার সুজানগর উপজেলা পরিষদের সফল মহিলা ভাইস-চেয়ারম্যান বর্ষসেরা সম্মাননায় ভূষিত হয়েছে। তিনি “সমাজসেবায়” বিশেষ অবদানের জন্য আরজেএফ বর্ষসেরা সম্মাননা পদক এ ভূষিত হন। শনিবার (৩০ ডিসেম্বর ২০১৭ ইং) সকাল ১০ টায় বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তন ৪০, তোপখানা রোড, ঢাকায় রুর‌্যাল জার্নালিষ্ট ফাউন্ডেশন (আরজেএফ) আয়োজিত এক অনুষ্ঠানে তাঁকে এ পদক প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। আরজেএফ’র চেয়ারম্যান এস.এম জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বীর মুক্তিযোদ্ধা হাজী মোহসিন উদ্দিন খান, কলাম লেখক লোকমান খান।
অনুষ্ঠানে স্বস্ব পদে বিশেষ অবদানের জন্য শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো: জিয়াউর রহমান, পাবনার সুজানগর উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান আজমেরী সুলতানা পলি, ঢাকার যাত্রাবাড়ীর সমাজ সেবক এস.এম আবু তাহের মিয়াজী, নড়িয়ার বিঝারীর ইউপি মেম্বার মিন্টু বেপারী, নড়াইলের সাংবাদিক সাজ্জাদ আলম খান সজল ও ঠাকুরগাওয়ের পীরগঞ্জের সংগঠক আইয়ুব আনসারীকে বর্ষসেরা সম্মাননা পদক প্রদান করা হয়। এসময় আরজেএফ’র কেন্দ্রীয় ও জেলা-মহানগর নেতৃবৃন্দ সহ নানান শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।
এদিকে জানাযায়, সুজানগর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান আজমেরী সুলতানা পলি একজন সফল মানুষ। তিনি সুজানগর উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা, বিশিষ্ট সমাজ সেবিকা ও নারীনেত্রী। তিনি সারা জীবন মানুষের কল্যাণে ও এলাকার উন্নয়নে কাজ করে যেতে চান। এ ব্যাপারে তিনি (আজমেরী সুলতানা পলি) বলেন, আমি সমাজসেবায় বিশেষ অবদানের জন্য আরজেএফ বর্ষসেরা সম্মাননা পদক এ ভূষিত হওয়ায় আনন্দিত। এ সম্মান আমার একার নয়, এ সম্মান সুজানগর উপজেলা বাসীর। এ সম্মাননা আমি সুজানগর বাসীকে উৎসর্গ করলাম।
তিনি আরও বলেন, এ সম্মাননা আমার কাজ ও ত্যাগের মূল্যায়ন বলে আমি মনে করি। কারণ আমি নানান ভাবে মানুষের সেবা করে যাচ্ছি ও এলাকার উন্নয়ন করে চলছি। ইতোমধ্যে আমি বিভিন্ন উন্নয়ন ও সেবা মূলক কাজ করে নজির সৃষ্টি করেছি। আর বিশেষ করে নারীদের হাতে কলমে শিক্ষা দিয়েছি, দিচ্ছি এবং ভবিষ্যতেও দিব। এছাড়া বাল্য বিবাহ বন্ধেও ব্যাপক ভূমিকা রেখেছি। আমি দেশকে ভালোবাসী। তাই সর্বদা জনগণের পাশে থেকে তাদের জন্য ও এলাকার উন্নয়নে কাজ করে চলছি। এই কাজের ধারা অব্যাহত রাখতে চাই। আমি মানুষের কল্যাণের জন্য রাজনীতি করি। আর মানুষের কল্যাণ ও এলাকার উন্নয়ন করাই আমার জীবনের অন্যতম লক্ষ্য। আমি যার মাধ্যমে প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা’র স্বপ্ন বাস্তবায়ন ও ডিজিটাল বাংলাদেশ গড়তে সামনে এগিয়ে নিয়ে যাব। এছাড়া আমি দলীয় কর্মকান্ডে সক্রিয় ভূমিকা পালনের মাধ্যমে আওয়ামীলীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা’র হাতকে আরও শক্তিশালী করার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। আর সুযোগ পেলে সেবার মান আরও বাড়াতে চাই। এ জন্য সকলের দোয়া ও আর্শিবাদ কামনা করছি।
এদিকে সুজানগর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান আজমেরী সুলতানা পলি বর্ষসেরা সম্মাননায় ভূষিত হওয়ায় উপজেলার নানান শ্রেণীর পেশার মানুষ খুশি। তাদের বিভিন্ন জনের সাথে আলাপকালে তারা বলেন, এলাকার উন্নয়নে ও মানুষের কল্যাণে ব্যাপক ভাবে কাজ করে চলছেন, মহিলা ভাইস-চেয়ারম্যান ও জনবান্ধব আজমেরী সুলতানা পলি। এছাড়া আরও বেশী বেশী কাজ করার চেষ্টা চালাচ্ছেন। তাই এলাকার ব্যাপক উন্নয়নের স্বার্থে মতো মানুষেরই প্রয়োজন। আমরা অতীতে তার সঙ্গে ছিলাম, বর্তমানে আছি ও ভবিষ্যতেও থাকবো। আর ভবিষ্যতে তাকে আমরা আরও বড় স্থানে পেতে চাই। আর আমরা তার ও তার পরিবারের সদস্যদের দীর্ঘায়ু কামনা সহ তার আরও সাফল্য কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*