সীতাকুণ্ডে ৩০ ভরি স্বর্ণালংকারসহ ২ বাড়ীতে ডাকাতি

সীতাকুণ্ড প্রতিনিধি : সীতাকুণ্ডে লন্ডন প্রবাসীর বাড়ীসহ দুই বাড়ীতে দূর্ধর্র্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। শুক্রবার রাত গভীর রাতে উপজেলার কুমিরা ইউনিয়নের নিমতল এলাকার এয়াকুব আলী চৌধুরী বাড়ী ও নুরুল আলমের বাড়ীতে এই ঘটনাটি ঘটে। এতে ডাকাতরা প্রায় ৩০ ভরি স্বর্ণালংকার ও ৭৫ 1হাজার টাকাসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। পর পর দুই ঘটনায় ঘটনায় পুরো এলাকা আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
শুক্রবার রাতে কুমিরা ইউনিয়নের নিমতল এলাকায় এয়াকুব আলী চৌধুরী বাড়ীর লন্ডন প্রবাসী নুরুল্লা হারুন প্রকাশ হারুন সুফির মা নুরজাহান বেগম গত বৃহস্পতিবার রাতে মারা যায়। এ উপলক্ষ্যে এই সময় অনেক আত্মীয় স্বজন তাদের বাড়ীতে শোকাহত পরিবারকে সমবেদনা জানাতে আসে আতœীয় স্বজন। তাদের বাড়ীতে অধিক মেহমানের আগমন ঘটায় ডাকাতরা পূর্ব পরিকল্পনা অনুযায়ী শুক্রবার রাত ৩টার সময় তাদের বাড়ীতে হানা দেয়। প্রায় ১২/১৫ জনের একটি ডাকাত দল তাদের বাড়ীতে হামলা চালায়। ডাকাত দলের সদস্যরা দেশিয় অস্ত্র দিয়ে তাদের ঘরের দুইটি দরজা ভেঙ্গে পরিবারের সদস্য ও অতিথিদের অস্ত্রের মুখে জিম্মি করে তাদের কাছ থেকে প্রায় ৩০ ভরি স্বর্ণ, ৭৫ হাজার টাকা ও ১২টি মোবাইল লুট করে নিয়ে যায় ডাকাতরা।
এই দিকে তাদের বাড়ী থেকে ডাকাতি করে ডাকাতরা পাশ্ববর্তী বাড়ী নুরুল আলমের বাড়ীতে হানা দেয়। এই সময় তাদের ঘর থেকে একটি মোবাইল নিয়ে যায়। এলাকাবাসী বিষয়টি বুঝতে পাড়ায় ডাকাতরা তাদের বাড়ী থেকে দ্রুত পালিয়ে যায়।
এই বিষয়ে নুরুল্লা হারুনের শালা মো: ছিবগাতুল্লাহ খালেদ বলেন, তাঁর বোনের শাশুড়ী মারা যাওয়ার কারণে তাদের ঘরে অনেক অতিথি আসে। শুক্রবার রাত দুই টার দিকে ১২/১৫ জনের একটি ডাকাত দল তাদের বাড়ীতে হামলা চালায়। এই সময় তারা ৩০ ভরি স্বর্ণালংকার, ৭৫ হাজার টাকা ও ১২টি মোবাইল লুট করে নিয়ে যায় ডাকাতরা। ১২/১৫ জন ডাকাতের মধ্যে দুই জন ডাকাত মুখোশধারী ছিল বলে জানান তিনি।
এই বিষয়ে স্থানীয় ইউপি সদস্য মো: হারুনুর রশিদ বলেন, শুক্রবার রাতে লন্ডন প্রবাসী নুরুল্লা হারুনের বাড়ীতে ডাকাতির ঘটনা ঘটে। তাদের বাড়ীতে ডাকাতির ঘটনা ঘটার পর ডাকাতরা নুরুল আলমের বাড়ীতেও ডাকাতির ঘটনা ঘটায়। দিন দিন ডাকাতির ঘটনা বৃদ্ধি পাচ্ছে বলে জানান তিনি।
সীতাকু- মডেল থানার উপ-পরিদর্শক আবদুর রব বলেন, ডাকাতির ঘটনা শুনে ঘটনাস্থলে গেলেও ঘটনার সত্যতা পাওয়া যায়নি। তবে স্থানীয় কুমিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোরশেদ চৌধুরী ডাকাতির বিষয়টি নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*