সীতাকুণ্ডে জশনে জুলুছ ও মাহফিল

সীতাকুণ্ড প্রতিনিধি: বিপন্ন মানবতার মুক্তির জন্য আল্লাহ তায়ালা তার প্রিয় হাবীব (দ:) মক্কা নগরীতে প্রেরণ করেন করে বর্বর আরব জাতিকে পৃথীবির শ্রেষ্ঠ জাতিতে পরিণত করেছেন। pic-01তাঁর এ আগমনে নারীরা পায় স্বাধীরতা, বিলুপ্ত হয় দাস প্রথা, বন্ধ হয় লুটপাট, হানাহানি, মারামারি রক্তপাত, বজায় থাকে সাম্প্রদায়িক সম্প্রিতি, মদীনায় প্রতিষ্ঠিত হয় ইসলামী রাষ্ট্র। আর সারা বিশ্বে প্রতিষ্ঠিত হয় শান্তির অমিয় বানী। কিন্তু আজ তা আমরা ভুলতে বসেছি। একদিকে ইয়াহুদি নাসরা মুসলমানদেরকে সন্ত্রাসী গোষ্টি ও ইসলাম ধর্মকে সন্ত্রাসী ধর্ম বানানোর অপচেষ্টা চালিয়ে যাচ্ছে, অনেকাংশে তারা সমর্থকও হয়েছে। আই এস এর নাম দিয়ে চললে মুসলিম নিধন। জীব হত্যা যাদের ধর্মে মহাপাপ তারাই এখন মুসলিমকে হত্যা বৈধ করে নিয়েছে। সর্বপরি মুসলিমরা আজ লাঞ্চিত, নির্যাতিত। এই করুণ সময়ে গাউছিয়া কমিটি বাংলাদেশ, সঠিক পথ আহলে সুন্নত ওয়াল জামায়াতের পতাকা তলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।pic-003
শুক্রবার বিকেলে গাউছিয়া কমিটি বাংলাদেশ সীতাকু- উপজেলা শাখার উদ্দ্যেগে মাহে রবিউল আউয়ালকে স্বাগত জানিয়ে জুলুছ শেষে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে আয়োজিত মাহফিলে বক্তারা উপরোক্ত মন্তব্য করেন। সীতাকু- বাইপাস সড়কে মাইক্রো ষ্ট্যান্ডে মাহফিলে যিক্রে মোস্তফা (দঃ) মাহফিল অনুষ্ঠিত হয়।
গাউছিয়া কমিটি সীতাকু- উপজেলা শাখার সভাপতি মাওলানা মুহাম্মদ আবদুল আউয়াল আলকাদেরীর সভাপতিত্বে ও আলহাজ্ব মাওলানা মোহাম্মদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি ছিলেন, গাউছিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির যুগ্ন সম্পাদক আলহাজ্ব এডভোকেট মুছাহেব উদ্দিন বখতিয়ার। প্রধান বক্তা ছিলেন হযরত খাজা কালু শাহ (র:) মাজার মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা আবুল আসাদ মুহাম্মদ ওমাইর রজভী। বিশেষ বক্তা ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা কমিটির সভাপতি এডভোকেট জাহাঙ্গীর আলম, সীতাকু- সীতাকু- প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব এম সেকান্দর হোসাইন।pic-01
বক্তব্য রাখেন, আলহাজ্ব মাওলানা মুজিব উদ্দিন, মাওলানা আশরাফ হোসাইন, সিরাজুদ্দেীলা, মাওলানা খুরশিদ আলম, মোবারক হোসেন, নাছির জাওয়াদ, মুসলিম উদ্দিন, আশরাফ হোসাইন, আমিনুল ইসলাম, খাইরুল বশর, লিটন চৌধুরী, ইঞ্জিনিয়র রফিক উদ্দিন, নুরনবী, শাহ মোহাম্মদ ইমরান হোসেন, মুজিবউদ্দিন চৌধুরী, মোহাম্মদ নোমান, মোহাম্মদ ইকবাল, কাজী শাহাজাহান, দিদারুল আলম, আলাউদ্দিন, রোকন উদ্দিন, এ এইচ এম নুরুল আমিন, গিয়াস উদ্দিন সোহেল, রমজান আলী রুবেল, মোহাম্মদ নুরুল ইসলাম, কামাল উদ্দিন।
মাহফিল পূর্বে মোটর শোভাযাত্রা করে বিশাল এক জুলুছ সীতাকু- উপজেলার সামনে দক্ষিণ বাজারস্থ খানকায়ে কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া প্রাঙ্গণে স্বাগত জুলুশ শুরু হয়ে বিভিন্ন রাস্তা পদক্ষিণ শেষে বাইপাস সড়কে এসে শেষ হয়।

Leave a Reply

%d bloggers like this: