সিলেটে সাংবাদিক হাবিব সরোয়ারের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবিতে মানববন্ধন

নিউজগার্ডেন ডেস্ক, ২৬ ফেব্রুয়ারী ২০১৭, রবিবার: দৈনিক যুগান্তর’র ষ্টাফ রিপোর্টার ও দি বাংলাদেশ টুডের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি সাংবাদিক হাবিব সরোয়ার আজাদের বিরুদ্ধে তাহিরপুর থানায় দায়েরকৃত ষড়যন্ত্রমুলক মামলা অবিলম্বে প্রত্যাহার দাবিতে সিলেট নগরীতে মানববন্ধন কর্মসুচি পারিত হয়েছে। সিলেট সাংবাদিক কল্যাণ সংস্থা শনিবার (২৫ ফেব্রুয়ারী) বিকেলে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে এ কর্মসুচী পালন করে।
সাংবাদিক কল্যাণ সংস্থার সভাপতি মো. ইসলাম আলীর সভাপতিত্বে ও নিউজ পোর্টাল সিএন বাংলাদেশ ডটকম’র বার্তা সম্পাদক আবুল হোসেনের পরিচালনায় মানববন্ধনে তাহিরপুর থানার ঘুষখোর ওসি নন্দন কান্তি ধরকে অবিলম্বে প্রত্যাহার দাবি জানিয়ে বক্তব্য রাখেন , সাংবাদিক সুর্নিমল সেন, যুগান্তর সিলেট অফিসের আলোকচিত্রী মামুন হাসান, বাংলার মাটির নির্বাহী সম্পাদক লায়েক আহমদ, দৈনিক স্বাধীন সংবাদের সিলেট প্রতিনিধি এম. আলী জালালাবাদী, ক্রাইম রিপোর্টার এসোসিয়েশন বাংলাদেশ’র সাধারণ সম্পাদক এম.এইচ.আর শাহজাহান, দৈনিক বাংলার ডাক’র সিলেটের প্রতিনিধি নিয়াজ খান সেজু, দৈনিক বাংলার ডাক’র গাজীপুর প্রতিনিধি ইউসূফ খন্দকার, সিএনবাংলাদেশের প্রতিনিধি মো. হুমায়ুন কবির, সীমান্ত মিডিয়া ২৪ ডটকম সম্পাদক ও প্রকাশক জেসমিন আক্তার, দৈনিক সোনালী কণ্ঠ’র ফটো সাংবাদিক হোসাইন আহমদ, সিএনএন বাংলাদেশ-এর সিলেট প্রতিনিধি মো. নাইম কৌরেশী পলাশ, সান সিলেট’র সম্পাদকমন্ডলীর সভাপতি মো. ফখর উদ্দিন, সাংবাদিক সৈয়দ আলী, সীমান্ত মিডিয়া’র ফাতেমা আক্তার, যুগান্তর স্বজন সমাবেশ সুনামগঞ্জ জেলার আহবায়ক অ্যাডভোকেট শাহ আলম তুলিপ, সিলেট গণদাবি পরিষদের সদস্য সজিব আহমেদ সজল, ফখর উদ্দিন, পরিবেশ ও মানবাধিকার উন্নয়ন সোসাইটির সুনামগঞ্জ জেলা সমন্বয়ক সঞ্জিব তালুকদার টিটু, সারোয়ার ইবনে গিয়াস প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, দেশের বিভিন্ন এলাকায় সাংবাদিকরা নির্যাতন ও মিথ্যা মামলার শিকার হচ্ছেন। প্রভাবশালী মহল, সন্ত্রাসী ও লুটেরাদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করলেই থানা পুলিশকে ম্যানেজ করে মিথ্যে ও সাজানো মামলা দিয়ে সাংবাদিকদের হয়রানী করা হয়। মানববন্ধন কর্মসুচীতে যুগান্তরের সাংবাদিক হাবিব সরোয়ার আজাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করা না হলে কঠোর কর্মসূচীর মাধ্যমে প্রশাসনকে মামলা প্রত্যাহারে বাধ্য করা হবে বলে হুশিযারী উচ্চারন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*