সিনেমা প্যালেস ইসলামাবাদ মার্কেটে ওয়াজ মাহফিল

নিউজগার্ডেন ডেস্ক, ১ ফেব্রুয়ারী ২০১৭, বুধবার: চট্টগ্রামের সিনেমা প্যালেস ইসলামাবাদ মার্কেট তরুন সংগঠনের উদ্যোগে এক বিশাল ওয়াজ মাহফিল গতকাল ৩১ জানুয়ারী সন্ধ্যায় সংগঠনের সভাপতি মেহেদী হাসান হাবিবের সভাপতিত্বে সিনেমা প্যালেস চত্তরে অনুষ্ঠিত হয়। মাহফিলে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আইআইইউসি’র অধ্যাপক মাওলানা ড. আলী হোসাইন। প্রধান আলোচক ছিলেন, গোলাম রসুল মার্কে জামে মসজিদের খতিব ও পেশ ইমাম মাওলানা ক্বারী হাফেজ মুফতি গোলাম কিবরিয়া শরিফী। বিশেষ আলোচক ছিলেন মাওলানা মুফতি আবদুল গনী রসুলপুরী। মাহফিলে অতিথি ছিলেন, ইসলামাবাদ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি সাইফুল আলম, সমিতির প্রতিষঠাতা সভাপতি সেকান্দর আলী, সাধারণ সম্পাদক ওসমান গণি, যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম, আলমগীর ভূঁইয়া, শামসুল আলম। তরুন সংগঠনের সেক্রেটারী মো: আরিফ হোসাইন, সিহাব উদ্দিন, সোহাগ, আরিফ হোসাইন, বেলাল হোসাইন, মো: রুবেল, ফারুক হোসাইন প্রমুখ।
মাহফিলে প্রধান অতিথি ড. আলী হোসাইন বলেন, আমাদের সমাজ ব্যবস্থায় নাস্তিক্যবাদী মতবাদের প্রভাব বেড়ে গেছে। নাস্তিক ও মুরদাতদের লালিত সংস্কৃতি যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে। পাচ্যত্যের আগ্রাসী শক্তি ও অপসংস্কৃতির কারণে সমাজে ও দেশে অশান্তি বিরাজ করছে। তিনি বলেন, কোরআন থেকে দূরে চলে যাওয়ার কারণেই এই অশন্তি সৃষ্টি হচ্ছে। আমরা রাসুলে করীম (স:) এর আদর্শে জীবন গঠন করে সমাজে কোরআনের আইন প্রতিষ্ঠা করতে পারলে দুনিয়ায় শন্তি ও আখেরাতে মুক্তি পাওয়া যাবে।
সভাপতির বক্তব্যে হেমেদী হাসান হাবিব বলেন, তরুন প্রজন্মকে ঐক্যবদ্ধ করে আমরা ইসলামী সংস্কৃতিকে সমাজে প্রতিষ্ঠা করতে পারলে তরুন সমাজ মুক্তি পাবে। দেশ থেকে হানাহানি, মারামারি, জঙ্গিবাদ, সন্ত্রাস দূর হবে। তিনি তরুন সমাজকে ঐক্যবদ্ধভাবে আদর্শ সমাজ গড়ার কাজে আত্ম নিয়োগ করার জন্য আহবান জানান।

Leave a Reply

%d bloggers like this: