সিটি কলেজে ‘জঙ্গিবাদ ধর্মের শত্রু, জঙ্গিবাদ মানবতার শত্রু’ শীর্ষক শোভাযাত্রা

নিউজগার্ডেন ডেস্ক, ২৩ জুলাই: সরকারি সিটি কলেজের শহীদ মিনার প্রাঙ্গণে সকাল ১১টায় দাঁড়িয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন অধ্যক্ষ ঝরণা খানম। তিনি বলেন, জঙ্গিবাদ ধর্মের শত্রু, মানবতার শত্রু। জঙ্গিবাদকে ঐক্যবদ্ধভাবে রুখে না দাঁড়ালে শুধু বাংলাদেশ নয় সমগ্র মানব সভ্যতা চরম বিপর্যয়ের মধ্যে পড়বে। এ লক্ষ্যে প্রতিটি শিক্ষাঙ্গণে ছাত্র-শিক্ষক-অভিভাবকের সুদৃঢ় ঐক্য গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী দিনের বাংলাদেশে সকল শিক্ষার্থীদের স্বাধীনতার চেতনায় উদ্ভুদ্ধ হয়ে দেশ গড়ার কাজে এগিয়ে আসতে হবে।1
বিশেষ অতিথির বক্তব্য কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হযরত আলী মিঞা বলেন, আন্তর্জাতিক ষড়যন্ত্রের মধ্য দিয়ে একটি মহল বর্তমান সরকারের সকল অর্জনকে বিনষ্ট করার জন্য জঙ্গিবাদী তৎপরতায় লিপ্ত হয়েছে। যে কোন মূল্যে এ দেশ থেকে জঙ্গিবাদ নির্মূল করতে হবে।
এর আগে সকাল ১০টায় শিক্ষক-ছাত্রদের যৌথ উদ্যোগে কলেজ প্রাঙ্গণ থেকে ‘জঙ্গিবাদ ধর্মের শত্রু, জঙ্গিবাদ মানবতার শত্রু’ শীর্ষক স্লোগানে শোভাযাত্রা বের করা হয়। কলেজ অধ্যক্ষ ঝরণা খানমের নেতৃত্বে হওয়া এই শোভাযাত্রায় হাজারো শিক্ষক-শিক্ষার্থী ব্যানার-ফেস্টুন হাতে নিয়ে অংশ নেন। এসব ব্যানার ফেস্টুনে লেখা ছিল জঙ্গিবাদ বিরোধী বিভিন্ন স্লোগান। এই শোভাযাত্রাটি জঙ্গিবিরোধী মিছিল নিয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় কলেজ প্রাঙ্গণে এসে শেষ হয়।
র‌্যালি পরবর্তী সমাবেশে সরকারি সিটি কলেজ জঙ্গিবাদ প্রতিরোধ কমিটির আহ্বায়ক অধ্যাপক মঈন উদ্দীনের সভাপতিত্বে, শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক রেজাউল করিমের সঞ্চালনায় এবং শিক্ষক ক্লাব সম্পাদক অধ্যাপক মোহাম্মদ ইলিয়াছের তত্ত্বাবধানে বক্তব্য রাখেন ছাত্র-সংসদ দিবার ভিপি আবু তাহের, জিএস মোহাম্মদ মারুফ আহমেদ সিদ্দিকী, ছাত্র সংসদ বৈকালিকের ভিপি রাজিব হাসান রাজন, জিএস জাহিদুল হক চৌধুরী মার্শাল, ছাত্রলীগ দিবার সভাপতি মোহাম্মদ ইমতিয়াজ, সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন, ছাত্রলীগ বৈকালিকের সভাপতি মো. আবদুল খালেক, সাধারণ সম্পাদক এম. রাশেদ চৌধুরী প্রমুখ।
বক্তারা কলেজের আগামি ক্লাস-অনুষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের জঙ্গিবাদ বিরোধী বিভিন্ন প্রচারণা চালানো হবে বলে ঘোষণা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*