সিটিসেলের বন্ধ করা তরঙ্গ ২৪ ঘন্টার মধ্যে চালু করতে নির্দেশ

নিউজগার্ডেন ডেস্ক, ২৫ জুলাই ২০১৭, সোমবার: বেসরকারি মোবাইল অপারেটর কোম্পানী সিটিসেলের বন্ধ করা তরঙ্গ ২৪ ঘন্টার মধ্যে চালু করতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। একই সঙ্গে লাইসেন্স বহাল রাখারও নির্দেশ দিয়েছে আপিল বিভাগ। মঙ্গলবার দুপুরে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে সিটিসেলের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, আহসানুল করীম। বিটিআরসির পক্ষে ছিলেন খন্দকার রেজা ই রাকিব।
শুনানি শেষে আহসানুল করীম জানান, আপিল বিভাগ দুটি শর্তে সিটিসেলকে তরঙ্গ বরাদ্দের সংযোগ দেয়ার নির্দেশ দেন। আসন্ন বিরোধ নিষ্পত্তি করার জন্য একটি কমিটি গঠন করে দেয়া এবং ১০০ কোটি টাকা ১৯ নভেম্বরের মধ্যে বিটিএরসিকে পরিশোধ করা। অথচ চলতি বছরের ১১ জুন সিটিসেলের তরঙ্গ বরাদ্দ বাতিল ও লাইসেন্স বাতিল করে দেয় বিটিআরসি। এ অবস্থায় তাদের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদনের পর আজ আপিল বিভাগ এই আদেশ দেন।
এদিকে, আদালত সিটিসেলের কাছে বিটিআরসির পাওনা নিয়ে বিরোধ নিষ্পত্তির জন্য প্রফেসর জামিলুর রেজা চৌধুরীর নেতৃত্বে ৩ সদস্যর কমিটি গঠনের নির্দেশ দেন। কমিটিতে বিটিআরসির তরঙ্গ বরাদ্দ বিষয়ক পরিচালক ও যুগ্ম সচিব পর্যায়ের এক কর্মকর্তাকে সদস্য রাখতে বলা হয়েছে এবং এক মাসের মধ্যে বিরোধ নিষ্পত্তি করতে বলা হয়েছে।
এরআগে ২৪ জুলাই বন্ধ থাকা সিটিসেলের লাইসেন্স বাতিলের চূড়ান্ত সিদ্ধান্ত নেয় সরকার। বিটিআরসির চেয়ারম্যান শাহজাহান মাহমুদ জানান, সম্প্রতি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে অনুমতি পাওয়ার পর সোমবার কমিশনের বিশেষ সভায় সিটিসেলের লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত চূড়ান্ত হয়।

Leave a Reply

%d bloggers like this: