সিএনজি অটোরিক্সা মালিক চালক ঐক্যপরিষদের মানববন্ধন

নিউজগার্ডেন ডেস্ক, ১৭ মে: চট্টগ্রাম ও মহানগরী সিএনজি অটোরিক্সা মালিক চালক ঐক্যপরিষদের উদ্যোগে চট্টগ্রাম প্রেসক্লাব্ চত্বরে আজ ১৭ মে সকাল ১১ টায় cng-00নম্বরবিহীন (অ.ঋ.জ) সিএনজি অটোরিক্সা পুনরায় রাস্তায় চলাচলের প্রতিবাদে এক মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ঐক্য পরিষদের সভাপতি হায়দার আজম চৌধুরীর সভাপতিত্বে ও ঐক্যপরিষদের সাধারণ সম্পাদক এস. কে সিকদারের উপস্থাপনায় অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্র“প।
উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা নম্বরবিহীন অ.ঋ.জ নামধারী সিএনজি অটোরিক্সা অনতিবিলম্বে বন্ধের জন্য প্রশাসনের নিকট জোর দাবী জানান। সভার শেষ প্রান্তে ঐক্য পরিষদের সভাপতি ৬ দফা দাবী পেশ করেন। উক্ত ৬ দফা দাবী আগামী ২৭ মে সময়সীমার মধ্যে যদি মেনে নেওয়া না হয় মেট্রোপলিটন মালিক গ্র“পের মহাসচিব ঘোষণা দেন বাস, মিনিবাস,Cng Pic-17 হিউম্যান হলার, টেক্সী টেম্পোসহ যাবতীয় গণপরিবহন নিয়ে আগামী ৩০ মে সকাল ১০ টায় কালুরঘাট থেকে বন্দর পর্যন্ত গণপরিবহনের হাজার হাজার গাড়ী নিয়ে রোডমার্চের কর্মসূচি ঘোষণা করেন।
চট্টগ্রাম ও মহানগরী সিএনজি অটোরিক্সা মালিক চালক ঐক্যপরিষদের দাবী গুলো হচ্ছে
১। অনতিবিলম্বে নম্বরবিহীন অ.ঋ.জ নামীয় অনিবন্ধিত সিএনজি টেক্সী বন্ধ করতে হবে। ২। যত্রতত্র ডকুমেন্ট যাচাইয়ের নামে সি.এন.জি অটো রিক্সা আটক রেখে মামলার ভয় দেখিয়ে মালিক ও চালক ভাইদের কাছ থেকে পুলিশের চাাঁদাবাজি বন্ধ করতে হবে পাশাপাশি মামলা ও টো করা বন্ধ করতে হবে। ৩। যতদিন পর্যন্ত নগরীতে সি.এন.জি অটো রিক্সা স্ট্যান্ড নির্দিষ্ট করে দেয়া না হয় ততদিন পর্যন্ত নো পার্কিং মামলা বন্ধ করতে হবে। ৪। সহজ শর্তে ড্রাইভার ভাইদের লাইসেন্স প্রদান করতে হবে। সেই ব্যাপারে বিআরটিএ এর যথাযথ ব্যবস্থা গ্রহণ করে ২০/ ২৫ বছরের অভিজ্ঞ অথচ অক্ষর জ্ঞানহীন ড্রাইভারদের মাঠ পর্যায়ে পরীক্ষা নিয়ে লাইসেন্স প্রদান করতে হবে। ৫। সি.এন.জি Cng Pic-17-05অটো রিক্সা চুয়েট কর্তৃক ছাড়পত্র নেয়া ও নেয়ার অপেক্ষায় থাকা সমস্ত গাড়ীতে যতদিন পর্যন্ত বিএরটিএ কর্তৃপক্ষ পারমিট প্রদান না করেন ততদিন পর্যন্ত রোড পারমিটের উপর মামলা দেওয়া বন্ধ করতে হবে। ৬। জেলা এলাকার রেজিষ্ট্রেশন প্রাপ্ত সি.এন.জি অটো রিক্সা জালি লাগিয়ে বিভিন্ন টোকনের মাধ্যমে নগরীতে চলাচল বন্ধ করতে হবে। পাশাপাশি টু-স্ট্রোক বেবী টেক্সীর পুরাতন নাম্বার লাগিয়ে চোরাইকৃত সি.এন.জি অটো রিক্সায় টোকনের মাধ্যমে নগরীতে চলাচলরত সমস্ত গাড়ী জব্দ করে এদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করতে হবে। উপস্থিত ছিলেন উপদেষ্টা হাজী আবদুল মন্নান, উপদেষ্টা তরুন কান্তি দাশ, যুগ্ম সম্পাদক বাবু টিটু চৌধুরী, যুগ্ম সম্পাদক স্বপন সিংহ, কামরুল, মতিন কোম্পানী, মুজিবুর রহমান, কাজী জামাল উদ্দিন, মোহাম্মদ জাহাঙ্গির আলম, মাসুদ বিন আবদুল্লাহ, কাঞ্চন চৌধুরী, জুয়েল বড়–য়া, জাকির কোম্পানী, নূর মোহাম্মদ, সুবোধ বাবু, জহিরুল ইসলাম হেলাল, মো. সেলিম, মো. মহসিন, বাবুল কোমপানী, প্রদীপ দাশ বাবু, বিপ্লব বর্ধন, মো. শাহজাহান, কাঞ্চন চৌধুরী, ফিরোজ আহমদ, ইদ্রিছ কোম্পানী, কমর উদ্দিন, দিলু মিয়া, মো. হারুন, মোর্শেদুল আলম, আলাউদ্দিন চৌধুরী, মামুনুর রশীদ মামুন, মাহফুজ মিস্ত্রি প্রমুখ।

Leave a Reply

%d bloggers like this: