সাধারণ শিক্ষার্থীদের দাবী আদায়ে সব সময় পাশে থাকবে ছাত্রলীগ

নিউজগার্ডেন ডেস্ক, ৯ মে ২০১৭, মঙ্গলবার: চট্টগ্রাম পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্রী হোস্টলের বিভিন্ন অনিয়ম, অব্যবস্থাপনা ও হোস্টেল সুপারের দুর্নীতির বিরুদ্ধে হোস্টেলের ছাত্রীদেরদাবীর প্রেক্ষিতে চট্টগ্রাম পলিটেকনিক ইন্সটিউটের অধ্যক্ষ জনাব খোরশেদুলআলমের সাথে দেখা করে সমস্যা সমাধানের লক্ষ্যে ১০ দফা দাবী জানিয়েছেপলিটেকনিক ছাত্রলীগ ও ছাত্র সংসদের নেতৃবৃন্দ।রবিবার সকালে ভুক্তভোগী ছাত্রী নিবাসের শিক্ষার্থীদের নিয়ে অধ্যক্ষ মহোদয়ের কনফারেন্স রুমে দেখা তারা এই দাবী জানান।
ছাত্রলীগের দাবীর সাথে একাত্বতা প্রকাশ করে আগামী সাত দিনের মধ্যে দাবীগুলো পূরনের আশ্বাস প্রদান করেন অধ্যক্ষ খোরশেদুল আলম, একই সাথে দুর্নীতি ওঅনিয়মের অনুসন্ধানের জন্য তদন্ত কমিটি গঠন করে এর সাথে জড়িতদের বিরুদ্ধেযাথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও আশ্বাস প্রদান করেন তিনি।
পলিটেকনিক ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান বলেন, “দীর্ঘদিন ধরে ছাত্রী হোস্টেলের শিক্ষার্থীরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়ে অনেক কষ্ট করে তারা পড়াশুনা চালিয়ে যাচ্ছে। অথচ হোস্টেলের দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা যদি সঠিক ভাবে তাদের দায়িত্ব পালন করতো তাহলে এত সমস্যা হওয়ার কথা নয়। যদি নির্ধারিত সময়ের মধ্যে ছাত্রীদের যৌক্তিক দাবী গুলো পূরণ করা না হয়। তাহলে তীব্র আন্দোলনের মাধ্যমে দাবী আদায়ে প্রশাসনকে বাধ্য করা হবে। আগামীদিন গুলোতেও অতীতের মত পলেটেকনিক ছাত্রলীগ সাধারণ যৌক্তিক দাবী আদায়ে সব সময় পাশে থাকবে পাশে থাকবে”।
পলিটেকনিক কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ সম্পাদক ইয়াসিন আরাফাত বাপ্পী বলেন, “ছাত্রী হোস্টেলকে বাণিজ্যিক প্রতিষ্ঠান বানিয়ে সাধারণ শিক্ষার্থীদের টাকা মেরে খেতে দেওয়া হবেনা কাউকে। যদি কেউ এরূপ চেষ্টা করে থাকে তাহলে তা সাধারণ শিক্ষার্থীদের নিয়ে শক্ত হাতে প্রতিহত করা হবে”।
এসময় উপস্থিত ছিলেন পলিটেকনিক ছাত্রলীগের সাধারণ সম্পাদক রোমান দাশ, যুন্ম সাধারণ সম্পাদক আনিসুল ইসলাম সাজিদ, আইন সম্পাদক পারভেজ আহমেদ, সহ সম্পাদক তানভীরুল হক হৃদয়, শান্তা দেওয়ানজি, তানজিলা আক্তার, উম্মে হাবিবা, সাবরিনা রেশমা, হাজেরা বেগম, সুমাইয়া সিদ্দিকা লাবন্য, সৈয়দা আরিফা চৌধুরী, ফাহমিদা আক্তার সহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*