সাতকানিয়ায় বিশাল সীরাতুন্নবী (স:) মাহফিল

নিউজগার্ডেন ডেস্ক, ১৬ জানুয়ারী ২০১৭, সোমবার: বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব প্রখ্যাত আলেমেদ্বীন মাওলানা মামুনুর রশীদ নুরী বলেছেন, মুসলমানদের নৈতিক অবনতির কারণে পরিবার, সমাজ ও রাষ্ট্রে অশান্তি সৃষ্টির মূল কারণ হচ্ছে সমাজ থেকে ইসলাম ও কোরআন-হাদিসের শিক্ষা না থাকা। মুসলমানদের ঈমানী শক্তি থাকতে হবে। ইসলামের বুনিয়াদী শিক্ষা আমরা ছেলে মেয়েদের দিতে ব্যর্থ হচ্ছি বলে তারা আজ পিতা মাতার অবাধ্য হচ্ছে। মাওলানা নুরী আরো বলেন, ঘরে ঘরে ইসলামী শিক্ষার দূর্গা গড়ে তুলতে হবে। কোরআন ও হাদিসের শিক্ষায় মুমিনদের জীবন গঠন করতে হবে। এ জন্য প্রয়োজন বাচ্চাদের পাঠ্যসূচীতে কোরআন-হাদিস ও ইসলামী সাহিত্য অন্তর্র্ভূক্ত করা।
গতকাল শুক্রবার সন্ধ্যায় সাতকানিয়া থানার মধ্যম কাঞ্চনা আল আমিন কেতা সংঘের উদ্যোগে আয়োজিত আজিমুশশান তাফসীরুল কোরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মামুনুর রশীদ নুরী উপরোক্ত কথা বলেন।
বিশিষ্ট সমাজ সেবক ব্যবসায়ী নেতা মোহাম্মদ আইয়ুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বিশেষ বক্তা ছিলেন গাছবাড়িয়া জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ মফিজুর রহমান, দারুল ইহসান ইসলামিক সেন্টার মাহিলা দাখিল মাদরাসার সহ সুপার মাওলানা মুহাম্মদ ইদ্রিস ও মাওলানা মোহাম্মদ সাইফুদ্দিন।
মাহফিলে মাওলানা নুরী আরো বলেন, মসজিদে নববীর আদলে দেশের মসজিদ গুলোকে ইসলামী শিক্ষার প্রাণ কেন্দ্র হিসেবে গড়ে তুলতে হবে। স্কুল, কলেজসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে ইসলামী শিক্ষাকে বাধ্যতা মূলক করতে হবে। তাহলে সমাজে শান্তি ফিরে আসবে। তিনি শিক্ষা কার্যক্রমের প্রত্যেক শ্রেণীর পাঠ্যসূচীতে কোরআন-হাদিসসহ ইসলামী সাহিত্য অন্তর্ভূক্ত করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

Leave a Reply

%d bloggers like this: