সাগরে ভেসে আসা ভারতীয় জেলে উদ্ধার করলো এসআর শিপিং লিমিটেডের জাহাজ এমভি জাওয়াদ

নিউজগার্ডেন ডেস্ক, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার: কেএসআরএম গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এসআর শিপিং লিমিটেড-এর বাংলাদেশ পতাকাবাহী জাহাজ এমভি জাওয়াদ-এর মাস্টার এবং তার টিম মেম্বাররা বৈরী আবহাওয়ার কারণে কুতুবদিয়ার অদূরে ভেসে আসা এক জেলেকে উদ্ধার করেছে।

গত ১০ জুলাই ২০১৯ বুধবার সকাল ১১টায় এমভি জাওয়াদ-এর কুতুবদিয়া অবস্থান করার সময় টিম মেম্বাররা একটি লোককে সাগরে ভাসতে দেখে জাহাজের মাস্টারকে জানায়।


তিনি সাথে সাথে কোস্ট গার্ড, বাংলাদেশ নেভী এবং পোর্ট-কে খুদে বার্তা পাঠিয়ে বিষয়টি জানান এবং তার টিমকে খুব দ্রুত লাইফ জ্যাকেট, বয়া সাগরে নিক্ষেপ করতে বলেন। পরবর্তীতে ভেসে থাকা লোককে উদ্ধার করে জাহাজে তোলেন। এসময় লোকটি ছিল মুমুর্ষ ও আতঙ্কিত। জাহাজের মাস্টার এবং তার টিম উদ্ধারকৃত ব্যক্তিকে জাহাজে থাকা ডাক্তারের মাধ্যমে দ্রুত প্রাথমিক চিকিৎসা, প্রয়োজনীয় খাবার ও কাপড় সরবরাহ করেন।
জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে উদ্ধারকৃত লোকটি বলেন তিনি জন্ম সূত্রে একজন ভারতীয় নাগরিক। পেশায় জেলে। তার নাম রবীন্দ্র নাথ দাস (কানু দাস)। বাড়ি ভারতের দক্ষিণ চব্বিশ পরগণা।

গভীর সাগরে মাছ ধরতে গিয়ে খারাপ আবহাওয়ার কারণে ভারত সাগরের উপকূলে এক সপ্তাহ আগে তার মাছ ধরার ট্রলারটি ১০ জন সঙ্গীসহ সাগরে ডুবে যায়। ডুবে যাওয়ার পর থেকে এক সপ্তাহ ধরে তিনি সাগরেই ভাসছিলেন। এভাবে ভাসতে ভাসতে বাংলাদেশ সীমানা কুতুবদিয়া অংশে ঢুকে পড়ে।
এ প্রসঙ্গে কেএসআরএম লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার জাহান বলেন, আমাদের হাজারের মাস্টার ও তার অত্যন্ত দক্ষতার সঙ্গে বিষয়টিতে সামাল দিয়েছেন। আমরা বিষয়টি জানার পর অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়মিত তদারক করছি প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে। বিষয়টিকে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি কাজ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*