সাকা-মুজাহিদের রিভিউ শুনানি কাল

নিউজগার্ডেন ডেস্ক, ১৬ নভেম্বর: বিএনপির নেতা সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও জামায়াতে ইসলামীর নেতা আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের ফাঁসির রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদনের ওপর শুনানি হবে আগামীকাল মঙ্গলবার।saka-muzahid
গত ২ নভেম্বর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ এই শুনানির দিন ঠিক করেন। বেঞ্চের অপর সদস্যরা হলেন বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।
সাকা চৌধুরী ও মুজাহিদের রিভিউ আবেদন শুনানির ধার্য দিন ছিল ২ নভেম্বর। আপিল বিভাগের ওই দিনের কার্যতালিকায় মুজাহিদের পুনর্বিবেচনার আবেদনটি শুনানির জন্য ১৬ নম্বরে ছিল। ১৭ নম্বরে ছিল সাকা চৌধুরীর পুনর্বিবেচনার আবেদনটি।
সাকা চৌধুরী ও মুজাহিদের প্রধান আইনজীবী খন্দকার মাহবুব হোসেন এই শুনানি মুলতবির আরজি জানান। পরে আদালত দুটি রিভিউ আবেদনই শুনানির জন্য ১৭ নভেম্বর তারিখ পুনর্র্নিধারণ করেন।
গত ৩০ সেপ্টেম্বর সাকা চৌধুরী ও মুজাহিদের ফাঁসির সাজা বহাল রেখে আপিলের পূর্ণাঙ্গ রায় প্রকাশ করেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এর ১৪ দিনের মাথায় ওই রায় পুনর্বিবেচনার জন্য আবেদন করেন সাকা চৌধুরী ও মুজাহিদ। ২০ অক্টোবর সুপ্রিম কোর্টের অবকাশকালীন চেম্বার আদালত পুনর্বিবেচনার আবেদন দুটি শুনানির জন্য ২ নভেম্বর দিন নির্ধারণ করেছিলেন। সূত্র: ঢাকাটাইমস

Leave a Reply

%d bloggers like this: