সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ পূর্ণ মন্ত্রী

নিউজগার্ডেন ডেস্ক, ২০ জুলাই ২০১৭, বৃহস্পতিবার: মন্ত্রিসভায় রদবদলের ধারাবাহিকতায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদকে পূর্ণ মন্ত্রী করা হচ্ছে। এই মন্ত্রণালয়কে আরো গতিশীল করতে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ তার মন্ত্রণালয়ে এক বছর পূর্ণ করেছেন। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার প্রত্যাশা অনুযায়ী গত এক বছরে সমাজের অবহেলিত, বঞ্চিত ও প্রতিবন্ধীদের পাশে দাঁড়িয়েছেন তিনি ।
পূর্ণ মন্ত্রী হওয়ার বিষয়ে জানতে চাইলে প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এই প্রতিবেদককে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে এই মন্ত্রণালয়ে পূর্ণমন্ত্রীর দায়িত্ব দিয়ে প্রতিমন্ত্রী করেছেন। আমি এই মন্ত্রণালয়ের পূর্ণ দায়িত্ব প্রতিমন্ত্রী হিসেবে পালন করছি এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের যে কর্মসূচি আছে তা বাস্তবায়নে অনেক দূর এগিয়েছি। প্রধানমন্ত্রীর প্রত্যাশা অনুযায়ী এদেশের অবহেলিত, পশ্চাৎপদ বঞ্চিত মানুষের ভাগ্যের পরিবর্তনের লক্ষ্যে তিনি যে কর্মকাণ্ড সূচনা করেছেন তার সফল বাস্তবায়ন করার জন্য আমি নিরলস ভাবে কাজ করে যাচ্ছি।
এই বিষয়ে মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধানের কাছে জানতে চাইলে তিনি বলেন, মাননীয় প্রতিমন্ত্রী তার নির্বাচনি এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। অসহায় দুস্থদের সহায়তা করে যাচ্ছেন। এছাড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের পরামর্শে সারাদেশে উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। একারণেই মাননীয় প্রধানমন্ত্রী তাকে হয়তো পূর্ণ মন্ত্রী করতে যাচ্ছেন। এটি আমরাও মিডিয়ার মাধ্যেমে জানতে পেরেছি।
অটিজম নিয়ে কাজ করা প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের পরামর্শে সমাজে আরো উন্নয়নমূলক কাজ করার পরিকল্পনা করছে এই মন্ত্রণালয়। এরআগে খাদ্য মন্ত্রণালয়ে ছিলেন প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। পরে তাকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে।
এরআগে এ মন্ত্রণালয়ে মন্ত্রী ছিলেন সৈয়দ মহসিন আলী। তার সঙ্গে প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন প্রমোদ মানকিন। ২০১৬ সালের ১১ই মে ভারতের একটি হাসপাতালে প্রমোদ মানকিন মারা গেলে এই পদ শূন্য হয়ে যায়।
এক মাসেরও বেশি সময় পর নুরুজ্জামান আহমেদকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়। লালমনিরহাট-২ আসন থেকে নুরুজ্জামান আহমেদ এবারই প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*