সপ্তাহে দুই দিন, আধ ঘন্টা সময় দিন, ডেঙ্গুকে বিদায় দিন: দেবাশীষ পাল দেবু

নিউজগার্ডেন ডেস্ক, ১১ আগস্ট ২০১৯ইং, রবিবার: বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য দেবাশীষ পাল দেবু বলেছেন, “সপ্তাহে দুই দিন, আধ ঘন্টা সময় দিন, ডেঙ্গুকে বিদায় দিন। ডেঙ্গু রোগের বাহক এডিস মশা যেহেতু পরিষ্কার পানিতে ডিম পাড়ে তাই সপ্তাহের শুক্রবার ও মঙ্গলবার আধ ঘন্টা সময় দিয়ে নিজ বাসা-ভবন ও পার্শ্ববর্তী বাসা-ভবনের বাসিন্দাদের নিয়ে এডিস মশার বংশ বিস্তার রোধে কাজ করলে এক মাসেই ডেঙ্গু নিয়ন্ত্রনে চলে আসবে। মশার সংখ্যা বৃদ্ধি কমানো না গেলে আমি আপনি, আমার-আপনার প্রিয়জন কেউই এই ভয়াবহ রোগ থেকে নিরাপদ নই। তাই সরকারি প্রচেষ্টার সাথে সাথে ঘরে ঘরে নিজেদের উদ্যোগে এডিশ মশা সহ অন্যান্য মশা নিয়ন্ত্রনে কাজ করতে হবে, সচেতন হতে হবে। তাহলে শুধু ডেঙ্গু নয়, ম্যালেরিয়া, চিকনগুনিয়া, ফাইলেরিয়ার মতো ভয়াবহ মশা বাহিত রোগ থেকে রক্ষা পাওয়া যাবে।”


তিনি আজ সকাল ১১ টায় নগরীর ইপিজেড থানাধীন দক্ষিণ হালিশহর ওয়ার্ডের নিউমুরিং এলাকায় এডিস মশা নিয়ন্ত্রনে গণসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ ও ব্লিচিং পাউডার ছিটানো কার্যক্রম উদ্বোধনকালে একথা বলেন।

চট্টগ্রাম মহানগর যুবলীগের আওতাধীন থানা ও ওয়ার্ড সমূহের উদ্যোগে নগরজুড়ে মহানগর যুব ব্রিগেড এর মাসব্যাপী মশক নিধন কার্যক্রম ও গণসচেতনতা সৃষ্টির উদ্বোধনী অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সরকারি সিটি কলেজ ছাত্র সংসদ (দিবা)’র সাবেক জিএস জাকের আহম্মদ খোকন, প্রকৌশলী শাহাদাত হোসেন, অধ্যাপক নূরনবী পারভেজ, নগর যুবলীগ নেতা মোঃ নজরুল ইসলাম ভুইয়া, মোঃ লোকমান, ব্যারিষ্টার কলেজ ছাত্র সংসদের ভিপি জাহিদ হোসেন খোকন, নগর যুবলীগ নেতা মোঃ হুমায়ুন, রাসেল, শহীদ, রাগীব নিজামী, ইয়াসিন আকরাম, তুষার প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*