সজীব ওয়াজেদ জয় আওয়ামী লীগের ভবিষ্যৎ নেতা: সাধারণ সম্পাদক

নিউজগার্ডেন ডেস্ক, ২৬ অক্টোবর, বুধবার: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আওয়ামী লীগের ভবিষ্যৎ নেতা, এজন্য তাকে এখনই কোনো সাংগঠনিক পদে রাখা হয়নি বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার সকালে ধানমণ্ডি1 কার্যালয়ে নবনির্বাচিত সম্পাদকমণ্ডলীর প্রথম সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।
গত ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম কাউন্সিল সম্পন্ন হয়। এই সম্মেলনের আগে ‘চমক’ আসছে বলে ঘোষণা দেয়া হয়। অনেকের ধারণা ছিল, সজীব ওয়াজেদ জয় দলটির শীর্ষ নেতৃত্বে আসছেন। সম্মেলনের প্রথম দিন বিদায়ী সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম জানান, আগামী দিনে আওয়ামী লীগকে নেতৃত্ব দেবেন জয় ও তার বন্ধুরা। তৃণমূল নেতারা তাদের বক্তব্যে জয়কে সংগঠনের নেতৃত্বে আনার দাবি জানান। তবে প্রথমবারের মতো কাউন্সিলর হিসেবে সম্মেলনে যোগ দেয়া সজীব ওয়াজেদ জয়কে দলীয় কোনো পদ দেয়া হয়নি।
ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, ‘আমরা সর্ব সম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছি দলের গঠনতন্ত্রে কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদকের সংখ্যা সর্বোচ্চ একশটি করার যে বিধান রয়েছে, আমরা এর বাইরে যাবো না। এই কমিটির সদস্য সংখ্যা একশর মধ্যে সীমাবদ্ধ থাকবে।’
বৈঠকে ৩ নভেম্বর জেল হত্যা দিবসের কর্মসূচি ঘোষণা করেন ওবায়দুল কাদের। তিনি জানান, ‘৩ নভেম্বর সকালে বনানী কবরস্থানে জাতীয় নেতাদের কবরে শ্রদ্ধা নিবেদন এবং বিকেলে রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।’ এছাড়া, রাজশাহীতেও জেল হত্যা দিবসের পৃথক কর্মসূচি পালন করা হবে বলেও তিনি জানান।

বৈঠকে আগামীকাল বৃহস্পতিবার নব নির্বাচিত কেন্দ্রীয় কমিটি বনানী কবরস্থানে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*