শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক পিইউও আবু তালেব

নিউজগার্ডেন ডেস্ক, ২৫ মার্চ ২০১৯ ইংরেজী, সোমবার: বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) হাটহাজারী সরকারি কলেজ প্লাটুনের প্লাটুন কমান্ডার পিইউও মো. আবু তালেব দ্বিতীয় বারের মত চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় ‘শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক’ হওয়ার গৌবর অর্জন করেছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ উপলক্ষে উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় তাঁকে শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক ঘোষণা করে। তিনি হাটহাজারী পৌরসভা এলাকার মীরের খিল গ্রামের হাজী মুন্সি মিয়া বাড়ির মো. আবদুল শুক্কুর এর জ্যেষ্ঠ পুত্র।
উত্তর চট্টলার সুনামধন্য হাটহাজারী সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক পিইউও মো. আবু তালেব তাঁর এমন শ্রেষ্ঠত্বের জন্য সর্বমহল যে সহযোগিতা করেছে তার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। তিনি ২০১৬ সালের ২৯ মে হাটহাজারী সরকারি কলেজ প্লাটুনে প্রফেসর আন্ডার অফিসার (পিইউও) হিসেবে যোগদানের পর ২০১৭ সালে সফলতার সাথে বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ) থেকে প্রি-কমিশন ট্রেনিং সম্পন্ন করেন।
তিনি উক্ত কলেজে অধ্যাপনা ও বিএনসিসি’র পাশাপাশি সাংবাদিকতায়ও বেশ সুনাম অর্জন করেছেন। বর্তমানে জাতীয় দৈনিক যুগান্তর ও চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বদেশ পত্রিকায় হাটহাজারী প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। এছাড়া তিনি উপজেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত। তাঁর এই কৃতিত্বের জন্য কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, সকল সহকর্মী, কর্মচারী ও ছাত্র-ছাত্রীসহ বিএনসিসি ক্যাডেটদের কাছে ঋণী বলে তিনি জানান।
উল্লেখ্য, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৬ এ প্রথম বারের মত হাটহাজারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় থেকে তাকে হাটহাজারী উপজেলায় ‘শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক’ নির্বাচিত করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*