শোষণ, জুলুম ও দুনীর্র্তিমুক্ত দেশ গঠনে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে: মুহাম্মদ শাহজাহান

নিউজগার্ডেন ডেস্ক, ২৬ মার্চ ২০১৯ ইংরেজী, মঙ্গলবার: বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরী আমীর মাওলানা মুহাম্মদ শাহজাহান বলেছেন, মহান স্বাধীনতা মানুষের জন্মগত ও রাজনৈতিক এবং নাগরিক অধিকার। আজ বাংলাদেশ ৪৮তম স্বাধীনতা দিবস উদযাপন করতে যাচ্ছি কিন্তু ৪ যুগ পরও দেশের জনগণ শোষণ,বঞ্চনা,জুলুম-নির্যাতন ও দুনীর্তি মুক্ত দেশ উপহার পাইনি। শুধু স্বাধীনতা অর্জনই যথেষ্ঠ নয় স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করাও কঠিন দায়িত্ব। আজও আমাদের অর্থনৈতিক স্বাধীনতা, রাজনৈতিক স্বাধীনতা, ধর্মীয় স্বাধীনতা অর্জিত হয়নি। দেশের কোটি কোটি মানুষ বেকার, নেই কর্মের স্বাধীনতা, নেই বাক-স্বাধীনতা। দেশে কোন আইনের শাসন ও সংবাদ পত্রের স্বাধীনতা নেই। সাধারণ মানুষের জানমালের কোন নিরপত্তা নেই। জনগণের ভোটাধিকার নেই।

Exif_JPEG_420

তাই উপজেলা নির্বাচনে জনগণ ভোট দিতে আগ্রহ হারিয়েছে। তিনি আরো বলেন, সকল প্রকার শোষণ, বঞ্চনা, জুলুম-নির্যাতন ও দুনীর্তি মুক্ত দেশ গঠনে সকলকে এগিয়ে আসতে হবে। তা হলেই প্রকৃত স্বাধীনতার সুফল ভোগ করা সম্ভব হবে। তিনি দেশ ও জাতীয় সম্পদ সুরক্ষা, জনগণের জানমালের নিরাপত্তা এবং একটি সুখী সমৃদ্ধশালী ও ক্ষুধা, দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে জাতীয় ঐক্য গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহবান জানান।
বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে আয়োজিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
নগর জামায়াতে ইসলামীর উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নগর জামায়াতের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ উল্লাহ ও ফয়সাল মুহাম্মদ ইউনুছ, জামায়াত নেতা এম.এ.আলম, মুহাম্মদ ইলিয়াছ প্রমুখ।
আলোচনা সভা শেষে মহান স্বাধীনতা অর্জনে যারা জীবন দিয়েছেন সেই শহীদদের জন্য দোয়া ও মোনাজাত পরিচালনা করেন নগর জামায়াতের আমীর মাওলানা মুহাম্মদ শাহজাহান।

Leave a Reply

%d bloggers like this: