শুভ বড়দিন উপলক্ষ্যে নিরাপত্তা জোরদার

নিউজগার্ডেন ডেস্ক, ২৫ ডিসেম্বর ২০১৭, সোমবার: আজ সোমবার ২৫ ডিসেম্বর খ্রিষ্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শুভ বড়দিন। আর এই দিনটি রাজধানীতে থাকা খ্রিষ্ট ধর্মাবলম্বীরা যেনো শান্তিপূর্ণভাবে পালন করতে পারে সে লক্ষ্যে সমগ্র রাজধানী জুড়ে নিরাপত্তা বেষ্টনী গড়ে তুলেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।
ইতোমধ্যে নগরী বিভিন্ন সড়কে নিরাপত্তা নিশ্চিত করতে চেক পোস্ট বাড়ানোসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোর নজরদারীতে রাখা হয়েছে। নগরীর প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। পাশাপাশি অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও নিরাপত্তার দায়িত্ব পালন করছেন।
বড়দিনের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, সব ধরনের ধর্মাবলম্বীদের নিরাপত্তা দেয়া আমাদের দায়িত্ব। নগরীতে ব্লক রেইড, চেকপোস্ট, আবাসিক হোটেলসহ বড় বড় স্থাপনায় নিয়মিত নজরদারি রাখা হচ্ছে।
তিনি আরও বলেন, প্রতিটি চার্চে আর্চওয়ে থাকতে হবে। চার্চে প্রবেশ করতে হলে প্রত্যেক দর্শনার্থীকেই এই আর্চওয়ে দিয়ে যেতে হবে। তল্লাশির ক্ষেত্রে মেটাল ডিটেক্টর ও ম্যানুয়ালি হাত দিয়ে তল্লাশি করা হবে। সবার প্রতি আমাদের ব্যবহার হবে বিনয়ী, তবে কঠোর পেশাদারিত্বও থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*