শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত উন্নয়নে সরকারের পাশাপাশি বিত্তশালীদের এগিয়ে আসতে হবে: এম.পি নজরুল

মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ, ১৫ জানুয়ারি ২০১৭, রবিবার: চন্দনাইশ উপজেলার দোহাজারী রায়জোয়ারা ইসলামিয়া নজিরিয়া সুন্নীয়া দাখিল মাদ্রাসা হেফজখানা ও এতিমখানার নবনির্মিত গেইট ও সীমাণাপ্রাচীর উদ্ভোধন করা হয়েছে।
আলহাজ্ব আবুল কাশেম লেদু চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশন সভাপতি আলহাজ্ব মোঃ লোকমান হাকিমের অর্থায়নে দশ (১০) লক্ষ টাকা ব্যয়ে নির্মিত গেইট ও সীমানাপ্রাচীর উদ্ভোধন উপলক্ষে ১৪ জানুয়ারী (শনিবার) মাদ্রাসা মাঠে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, জাতীয় সংসদের প্যানেল স্পীকার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এম.পি।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত উন্নয়নে সরকারের পাশাপাশি সমাজের বিত্তশালীদের এগিয়ে আসতে হবে।” বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার দাবি করে তিনি বলেন, “শিক্ষার্থীদেরকে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তুলতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যথেষ্ঠ আন্তরিক। বছরের প্রথমদিনে শিক্ষার্থীদের হাতে পাঠ্যবই পৌঁছে দেয়াটা ছিল কল্পনাতীত, মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিক প্রচেষ্টায় শিক্ষার্থীরা বছরের প্রথম দিনে নতুন পাঠ্যবই হাতে পাচ্ছে।
শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত উন্নয়নে বর্তমান সরকার বিদ্যালয়বিহীন গ্রামগুলোতে বিদ্যালয় ভবন তৈরী করে দিচ্ছে এবং বিভিন্ন বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ ও সংস্কার কাজ চলমান রয়েছে।” দশ (১০) লক্ষ টাকা ব্যয়ে রায়জোয়ারা মাদ্রাসার দৃষ্টিনন্দন গেইট ও সীমানাপ্রাচীর নির্মাণ করে দেয়ায় আলহাজ্ব মোঃ লোকমান হাকিমকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন,
” এই মাদ্রাসার গেইট ও সীমাণাপ্রাচীর নির্মাণ করে আলহাজ্ব আবুল কাশেম লেদু চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশন অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপণ করেছে। যথেষ্ট আন্তরিকতা থাকা সত্বেও সরকারের একার পক্ষে সব সমস্যার সমাধান করা সম্ভব হয়না অনেক ক্ষেত্রে। শিক্ষার প্রসারে স্ব স্ব এলাকার শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত উন্নয়নে সরকারের পাশাপাশি সমাজের অন্যান্য বিত্তশালীদেরও এগিয়ে আসতে হবে।”
অনুষ্ঠানের উদ্ভোধক ছিলেন সাতকানিয়া ধর্মপুর দরবার শরীফের সাজ্জাদানশীন পীর আলহাজ্ব আল্লামা কাজী সৈয়দ আবদুশ্ শাকুর রায়হান আজিজি নকশবন্দী (মাঃ.জিঃ.আঃ) মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ জসিম উদ্দীন জনির সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন চন্দনাইশ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল জব্বার চৌধুরী।
মাদ্রাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও আলোকিত দোহাজারী ম্যাগাজিন সম্পাদক আলহাজ্ব মাওলানা আবদুল গফুর রব্বানীর সঞ্চালনায় অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন জামিজুরী সুন্নীয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মুফতি আহমদ হোসাইন আল-ক্বাদেরী, আলহাজ্ব আল্লামা নুরুল ইসলাম লতিফি, আলহাজ্ব আবুল কাশেম লেদু চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশন সভাপতি আলহাজ্ব মোঃ লোকমান হাকিম, দোহাজারী গ্রীন হাসপাতালের চেয়ারম্যান মোঃ সোলায়মান, রায়জোয়ারা মাদ্রাসার প্রতিষ্ঠাতা হাজ্বী আব্দুল মাজেদ সওদাগর, দোহাজারী বি.এন.পি সভাপতি নুর মোহাম্মদ, গাউছিয়া কমিটি বাংলাদেশ দোহাজারী শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা মুফতি খোরশেদ আলম রেজভী, ইউ.পি সদস্য এস.এম জামাল উদ্দীন,রায়জোয়ারা মাদ্রাসার সুপার মাওলানা মুফতি মোঃ ইসলাম নক্সবন্দী, আলহাজ্ব আবুল কাশেম লেদু চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশন সাধারণ সম্পাদক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট সাদ্দাম হোসেন নিরব,দোহাজারী জামিজুরী আহমদুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রাক্তণ শিক্ষার্থী পরিষদ সাধারন সম্পাদক এম.ফয়েজ আহমদ টিপু, আ’লীগ নেতা হাজ্বী রফিক মিয়া বানু, রায়জোয়ারা মাদ্রাসার সহ-অর্থ সম্পাদক আবু তাহের সওদাগর, সদস্য মোঃ আমির হোসেন, উপজেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দীন মানিক, মাওলানা মাহফুজুর রহমান, মাওলানা মোঃ আবু ইউছুফ, মাওলানা আব্দুল আহাদ জোহাদী প্রমুখ।
পরে দেশ ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত শেষে প্রায় ৩ হাজার মানুষকে তবারুক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

Leave a Reply

%d bloggers like this: