শাবিতে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি ২৭ ও ২৮ ডিসেম্বর

নিউজগার্ডেন ডেস্ক : ডিসেম্বর ২৫, ২০১৬

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের (শাবি) ২০১৬-১৭ সেশনের স্নাতক ( সম্মান) প্রথম বর্ষের অপেক্ষামান তালিকা থেকে ভর্তি ২৭ ও ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। বি ইউনিটের অপেক্ষামান তালিকা থেকে ভর্তি ২৭ ডিসেম্বর (মঙ্গলবার) এবং এ ইউনিটে ২৮ ডিসেম্বর (বুধবার) অনুষ্ঠিত হবে।

২৭ ডিসেম্বর সকাল ৯টা থেকে ‘বি-১ ’ ইউনিটের অপেক্ষামান তালিকার ১ -৫৭৯ পর্যন্ত শিক্ষার্থী, বি-২ ইউনিটের অপেক্ষমাণ তালিকার ১-১২ জন শিক্ষার্থীকে ভর্তির জন্য ডাকা হয়েছে।

এছাড়া একইদিনে বি-১ ইউনিটের কোটায় অপেক্ষামান তালিকা থেকে মুক্তিযোদ্ধা কোটার ১-১২ পর্যন্ত, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও জাতিসত্ত্বা (উপজাতি) ১-৬ পর্যন্ত, প্রতিবন্ধী ১-১৪ পর্যন্ত, পোষ্য কোটার ১-২ পর্যন্ত এবং বি-২ ইউনিটে শুধুমাত্র মুক্তিযোদ্ধা কোটার প্রথম ১ জনকে ভর্তির জন্য ডাকা হয়েছে।

এছাড়া ২৮ ডিসেম্বর বুধবার নয়টায় ‘এ’ ইউনিটে অপেক্ষামাণ তালিকায় বিজ্ঞান বিভাগের ১-২৩০, মানবিক বিভাগের ১-৫০ এবং বাণিজ্য বিভাগের অপেক্ষামান তালিকার ১-২০ পর্যন্ত শিক্ষার্থীকে ভর্তির জন্য ডাকা হয়েছে।

বেলা দুইটায় একই ইউনিটের বিজ্ঞান বিভাগে অপেক্ষামান তালিকার মুক্তিযোদ্ধা কোটার ১-৪ পর্যন্ত, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও জাতিসত্ত্বা (উপজাতি) ১-৩ পর্যন্ত, প্রতিবন্ধী কোটার ১-৪ পর্যন্ত ও পোষ্য কোটার প্রথম ১ জনকে ডাকা হয়েছে।

এ ইউনিটের মানবিক বিভাগে মুক্তিযোদ্ধা কোটার ১-৩ পর্যন্ত, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও জাতিসত্ত্বা (উপজাতি) কোটার প্রথম ১ জন ও প্রতিবন্ধী কোটায় ১-৪ পর্যন্ত এবং বাণিজ্য বিভাগের মুক্তিযোদ্ধা কোটার প্রথম ও দ্বিতীয় জনকে ও প্রতিবন্ধী কোটার অপেক্ষামান তালিকার প্রথম জনকে ভর্তির জন্য ডাকা হয়েছে।

ওই দিন বিকালে অলিম্পিয়াড ও আন্তর্জাতিক কোটায় শিক্ষার্থীদের ভর্তি করানো হবে।

ড. বেলায়েত হোসেন জানান, ভর্তির সময় শিক্ষার্থীদের সদ্য তোলা ৪ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র ও সার্টিফিকেট এবং ভর্তির জন্য ৬৮৫০ টাকা সাথে নিয়ে আসতে হবে।

কোটায় ভর্তি হতে ইচ্ছুক মেধা তালিকায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদেরকে ভর্তির যোগ্যতা প্রমাণের জন্য যথাযথ সনদপত্রের মূল কপি সঙ্গে আনতে হবে।

 

Leave a Reply

%d bloggers like this: