ল্যাপটপ ইউজ আরও আকর্ষণীয় রাখার উপায়

নিউজগার্ডেন ডেস্ক : ২৭ ডিসেম্বর, ২০১৬, মঙ্গলবার
কাজের জিনিসটি যদি ভালো রাখতে চান কিছু ছোটখাট টেকনোলজির মাধ্যমে একে আরো কাজের করে নিতে পারেন। এতে ল্যাপটপ ইউজ আরও আকর্ষণীয় হয়ে উঠবে। চলুন জেনে নেওয়া যাক।
১. হালকা ওজনের ও দ্রুতগতির একটি হার্ড ড্রাইভ সিগেট ব্যাকআপ প্লাস আল্ট্রা স্টিম। আপনার গুরুত্বপূর্ণ ডেটা সংরক্ষণের জন্য ভালো পরিসেবা পাবেন এ ডিভাইসটি থেকে। যেকোন অনলাইন থেকে কেনা যাবে। অ্যামাজনে ২টেরাবাইট মডেলের দাম পড়বে ৮৫ ডলার।

২. ব্যবহার করতে পারেন বড় সাইজের লজিটেক এমএক্স মাস্টার মাউস। এটি ব্যবহারে আরামদায়ক ও এটি ওয়্যারলেস মাউস। ব্লুটুথ বা রিসিভারে কাজ করে এটি। অনেকগুলো কাজ একসঙ্গে করতে পারবেন। এর দাম ৭০ ডলার।

৩. এক্সটার্নাল ডিভাইস চার্জ করতে বা কানেক্ট করতে যদি ল্যাপটপে যথেষ্ট পোর্ট না থাকে। তবে অ্যাঙ্কার ১০-পোর্ট উইএসবি ৩.০ হাব কিনে নিতে পারেন। এটি বেশ হাইস্পিড এবং নির্ভরযোগ্য এক গেজেট। দাম পড়বে ৪০ ডলার।

৪. আবার যদি নতুন ল্যাপটপে কেবল ইউএসবি-সি পোর্ট ইনপুট থাকে, তবে অ্যালুমিনিয়াম মাল্টি-পোর্ট অ্যাডাপ্টার কিনতে পারেন। এটা যে সর্বোচ্চ সমাধান তা নয়। এতে আছে দুটো ইউএসবি ৩.০ পোর্ট। আছে পুরনো অ্যাকসেসরিজ, একটি এইচডিএমআই পোর্ট এবং একটি ইউএসবি-সি পোর্ট চার্জ করার জন্য। বেশ কাজের এক গেজেট। দাম পড়বে ৬০ ডলারের কিছু কম।

৫. যদি ল্যাপটপে গেম খেলতে চান তো এর কিবোর্ড ও মাউসে সুবিধা মেলে না। কিন্তু নতুন আপডেটেড এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের মাধ্যমে কাজটি উপভোগ্য করতে পারেন। অ্যামাজনে এর দাম পড়বে ৫০ ডলার। তবে ব্যক্তিগত অন্য জিনিস কিনতে পারেন। দেখতে পারেন সনির ডুয়াল শক ৪ কন্ট্রোলার। তবে মাইক্রোসফটের জয়স্টিক লেআউট আরো মজার কিছু দেবে।

৬. ল্যাপটপটিকে একটু উঁচুতে রেখে কাজ করতে চাইলে মোটা মোটা বইয়ের ওপর রাখার যন্ত্রণা থেকে মুক্তি দেবে রেইন ডিজাইন এমস্ট্যান্ড। এমনিতেই দারুণ জনপ্রিয় হয়েছে। এর দাম ৪৩ ডলারের মতো।

৭. সবার শেষে ল্যাড ডেস্কের কথা বলা যায়। কাজ করার সময় পা দুটোকে আরাম দিতে চাইলে ল্যাপগিয়ার এক্সএল এক্সিকিউটিভ ল্যাপডেস্ক দারুণ পছন্দ হতে পারে। দাম পড়বে মাত্র ৩৫ ডলার।

Leave a Reply

%d bloggers like this: