লোহাগাড়ায় ডশÿাবিদ কবির আহমেদের ১২ তম মৃত্যু বার্ষিকী পালিত

নিউজগার্ডেন ডেস্ক : ৭ জুলাই ২০১৭
চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার কলাউজান খালাছি পাড়া সরকারী প্রথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিÿক আলহাজ মাস্টার কবির আহমদের ১২তম মৃত্যু বার্ষিকী যথাযথ ধর্মীয় মর্যদায় সম্প্রতি পালিত হয়েছে। মাষ্টার কবির আহমদ ফাউন্ডেশনের গৃহীত কর্মসূচীর মধ্যে ছিল কবর জিয়ারত। কবর জেয়ারতে নেতৃত্ব দেন ফাউন্ডেশনের প্রতিষ্টাতা চেয়ারম্যান আলহাজ¦ সাংবাদিক আলহাজ¦ আবুল কালাম আজাদ। মোনাজাত পরিচালনা করেন পশ্চিম কলাউজান খতিবীয়া দাখিল মাদ্রাসার শিÿক মাওলানা আবুল কালাম। উপস্থিত ছিলেন কলাউজান খদিজাতুল খুবরা (রঃ) মহিলা দাখিল মাদ্রাসার শিÿক ফরিদুল আলম,মৌলানা রফিক, হাফেজ ইয়াসিন ও হাফেজ শাহাদৎ প্রমুখ। মসজিদে বায়তুল ফলাহ-এ এক মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে মিলাদ ও মোনাজাত পাঠ করেন মসজিদের পেশ ইমাম হফেজ মুহাম্মদ ইউসুফ ও হাফেজ নুরুল আমিন।
কলাউজান শাহ মজিদিয়া হেফজখানা ও এতিমখানায় খতমে কুরআন খানী অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন হেফজখানার প্রধান শিÿক হাফেজ ইউসুফ ও হাফেজ নুরুল আমিন। এদিকে মসজিদে বায়তুল ফলাহ-এ এক স্বরণ সভা বিশিষ্ট সমাজ সেবক আলহাজ¦ ফৌজুল কবির সওদাগরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কলাউজনের সাবেক চেয়ারম্যান পদপ্রার্থী আলহাজ¦ মৌলানা আব্দুস সবুর। বিশেষ অতিথি ছিলেন প্রবীণ আওয়ামীলীগ নেতা আলহাজ¦ নজরুল ইসলাম, বিশিষ্ঠ সমাজ সেবক ও শিÿানুরাগী আলহাজ¦ বদরুল কবির, খালাছি পাড়া সরকারী প্রথমিক বিদ্যালয়ের শিÿক আতা উলøাহ মুঃ সেলিম উদ্দিন । স্বাগত বক্তব্য রাখেন মরহুমের জৈষ্টপুত্র ও ফাউন্ডেশনের প্রতিষ্টতা চেয়ারম্যান সাংবাদিক আলহাজ¦ আবুল কালাম আজাদ। এতে আরও উপস্থিত ছিলেন প্রবাসী মো: জাফর আলম ও হাফেজ ফরিদুল আলম প্রমূখ।
ফাউন্ডেশনের উদ্দোগে এলাকার গরীব ও দু:স্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক সৌদি প্রবাসী মুঃ ফিরোজুল আলম, মো: আব্দুলøাহ আজাদ শরীফ,মো: সাইফুলøাহ আজাদ ও মো: হাবিবুলøাহ আজাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*