লিগ্যাল নোটিশ সচিবালয়ে কেবিনেট মিটিং বন্ধে

নিউজগার্ডেন ডেস্ক, ১৯ মে: প্রধানমন্ত্রীর উপস্থিতিতে প্রতি সোমবার সচিবালয়ে কেবিনেট মিটিং বন্ধে কেন কার্যকর পদক্ষেপ নেয়া হবে না এ মর্মে সরকারকে লিগ্যাল নোটিশ প্রেরণ করেছেন সুপ্রিমকোর্টের এক আইনজীবী।Sasib
কেবিনেট সচিব, স্বরাষ্ট্র সচিব, প্রধানমন্ত্রী সচিবালয় সচিব, আইন সচিব, পুলিশের মহাপরিদর্শক ও পুলিশ কমিশনারকে আগামী সাত দিনের মধ্যে এই নোটিশের জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় রুলস অব বিজনেস ১৯৯৬এর সংশ্লিষ্ট ধারা বৈধতা চ্যালেঞ্জ করে রিট দায়ের করা হবে বলে তিনি উল্লেখ করেন।
বৃহস্পতিবার সকালে ডাকযোগে এ লিগ্যাল নোটিশটি প্রেরণ করেছেন বলে জানিয়েছেন ড. ইউনুছ আলী আকন্দ। তিনি বলেন, এই আইনের ২১ ধারায় প্রতি সোমবার কেবিনেট মিটিং করার বিধান রয়েছে। কিন্তু কোন জায়গায় হবে তা সুনির্দিষ্টভাবে বলা নাই বা প্রধানমন্ত্রীর উপস্থিতির কথাও উল্লেখ নাই।
তিনি আরো বলেন, প্রতি সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে কেবিনেট মিটিং চলাকালে যানজটসহ নানা দুর্ভোগের শিকার হচ্ছে সাধারণ মানুষ। সাপ্তাহিক এই মিটিংটি প্রধানমন্ত্রীর সচিবালয়, সংসদ সচিবালয়, অথবা অন্য কোন স্থানে করলে জনদুর্ভোগ অনেকটা কমবে।
লিগ্যাল নোটিশে আরো বলা হয়, প্রধানমন্ত্রীর বিশেষ দূত এবং প্রধানমন্ত্রীর উপদেষ্টা কেবিনেট মিটিং-এ উপস্থিত থাকার কথা থাকলেও তারা থাকছেন না। তাদের নিয়োগের বৈধতার বিষয়টিও উল্লেখ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*