রোনালদোর নেতৃত্বে ইউরো কাপের শিরোপা জিতেছে পর্তুগাল

নিউজগার্ডেন ডেস্ক, ১২ জুলাই: রোনালদোর বড় মনের পরিচয় অনেক আগ থেকে। এবার আরও একবার তার প্রমাণ দিলেন। তার নেতৃত্বে ইউরো কাপের শিরোপা জিতেছে পর্তুগাল।por
নিজ দেশকে প্রথমবাররে মতো বড় কোনো শিরোপা এনে দিয়ে আনন্দে ভাসছেন ক্রিস্টিয়ানো রোনালদোরা। আসরে দ্বিতীয় সর্বাধিক গোল করে ‘সিলভার বুট’ জিতেছেন রিয়াল মাদ্রিদের এ উইঙ্গার। সবচেয়ে বেশি গোল করে সোনার বুট জিতেছেন ফরাসি স্ট্রাইকার অ্যান্তনি গ্রিজমান। সোনার বুটেই নজর ছিল পর্তুগালের অধিনায়কের। তার মত খেলোয়াড়ের কাছে সিলভার বুট যেন খুব ‘বেশি কিছু’ নয়।
তবে পুরস্কার পাওয়া এ সিলভার বুট তার সতীর্থ স্ট্রাইকার নানিকে উপহার দিলেন তিনি। রোনালদো এবং নানি দীর্ঘদিন জাতীয় দলে একসঙ্গে খেলছেন। পর্তুগালের ক্লাব স্পোর্টিং লিসবন ও ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে খেলেছেন একসঙ্গে। তবে দীর্ঘদিন ক্লাবে একসঙ্গে খেলা হয় না তাদের। কিন্তু বন্ধুত্ব এখনও অটুট। আর এবার ইউরোতে নানির সঙ্গে রোনালদোও খেলেছেন স্ট্রাইকার হিসেবে। রোনালদো সাধারণত উইংয়ে খেলেন। কিন্তু কোচ ফারনানদো সান্তোসের পরিকল্পনায় রোনালদো এবার খেলেন নিরেট স্ট্রাইকিং পজিশনে।
নানি এবং রোনালদো কাঁধে কাঁধ মিলিয়ে দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যান। সেমিফাইনালে ওয়েলসের বিপক্ষে রোনালদোর পাস থেকেই গোল করেন নানি। আর এবার তাকে নিজের পুরস্কারে পাওয়া সিলভার বুট উপহার দিলেন রোনালদো।
নানিনিজেই সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি পোস্ট করে বিষয়টি জানিয়েছেন। সেখানে দেখা যাচ্ছে তিনি রোনালদোর কাছ থেকে উপহার গ্রহণ করছেন। নিচে লিখেছেন, ‘রোনালদো তুমি অধিনায়কের চেয়ে বড় কিছু। তুমি চ্যাম্পিয়ন। উপহারের জন্য তোমাকে ধন্যবাদ। আমরা সবাই চ্যাম্পিয়ন।’ ফ্রান্সের বিপক্ষের ফাইনালে চোটের কারণে ২৫ মিনিটের বেশি মাঠে থাকতে পারেননি রোনালদো। কাঁদতে কাঁদতে মাঠ থেকে উঠে যাওয়ার সময় নানির হাতে অধিনায়কের আর্মব্যান্ডটা পরিয়ে দেন রোনালদো। ম্যাচের বাকি সময় দলকে নেতৃত্ব দেন নানি।
বলা যায়, তার অধীনেই ইউরো কাপের শিরোপা জেতে পর্তুগাল। কিন্তু ম্যাচ শেষে নিজের আর্মব্যান্ড খুলে রোনালদোর হাতে পরিয়ে দেন নানি। শেষ পর্যন্ত অধিনায়ক হিসেবে ট্রফি গ্রহণ করেন রোনলদো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*