রোগ নিরাময়ে আদা চা

নিউজগার্ডেন ডেস্ক, ১৮ ফেব্র“য়ারী: আদা ঔষধি উদ্ভিদ হিসেবে পরিচিত। বিভিন্ন ধরনের রোগ নিরাময়ে আদা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আদা চা ঠাণ্ডা বা সর্দি উপশমে ভালো কাজ করে। চলুন জেনে নেয়া যাক আদা চা পানের নানাবিধ উপকারিতা। সাতিভিকশপ ডটকমের আয়ুর্বেদিক পরামর্শক ডা: জয়শ্রী ভট্টাচার্য জানালেন আদার বহুমুখী গুণাগুণ।ginger-tea-pic
ডা: জয়শ্রী ভট্টাচার্য বলেন, আদা একটি উপকারী ঔষধি উদ্ভিদ। বিভিন্ন ধরনের অসুখে আদা ব্যবহার করা হয়। আদায় রয়েছে কটুগন্ধ এবং মিষ্টি স্বাদ। এতে গরম শক্তি রয়েছে। সব ধরনের স্বাস্থ্য সমস্যায় আদা দারুণ কাজ করে।
আদা চা এর স্বাস্থ্যগুণ: সর্দি এবং কাশি নিরাময়ে আদা বেশ জনপ্রিয়। শ্বাসনালী থেকে শ্লেষ্মা দূর করতে আদা সহায়তা করে। বৃষ্টির দিনে আদা চা অনেকেরই প্রিয়। সাধারণ ঠাণ্ডা সহনীয় মাত্রায় আনতে এবং দ্রুত উপশম করতে আদা চা সহায়তা করে। আদা চা পেটের জ্বালাপোড়া দূর করে এবং হজম শক্তি বৃদ্ধি করে।
নিয়মিত আদা চা পান কোষ্ঠকাঠিন্য দূর করে। পাচনতন্ত্র থেকে অজীর্ণ খাদ্য কণা বা বিষাক্ত গ্যাস বের করে দেয় আদা চা।
শরীরের শক্তির ঘাটতি পূরণ করতে জাদুর মতো কাজ করে আদা চা। এটি আমাদের দেহে উদ্দীপনা বাড়ায় এবং নিদ্রাভাব দূর করে।
শীতে দেহের তাপমাত্রা বাড়িয়ে শরীরে উষ্ণতা জোগাতে সহায়তা করে আদা চা। এটিকে শীতের পানীয় হিসেবেও ধরা হয়। আদার তাপমাত্রা বৃদ্ধিকারী উপাদান আমাদের সংবহনতন্ত্রের উন্নতি সাধন করে। আদাতে ডিটক্সিফাইং উপাদান রয়েছে। যা আমাদের শরীরকে বিষমুক্ত করে। তাছাড়া, হ্যাংওভার কাটাতে কার্যকরী ভূমিকা রাখে আদা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*