রুমিন ফারহানার শপথ

নিউজগার্ডেন ডেস্ক, ০৯ জুন ২০১৯, রবিবার: সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হিসাবে শপথ নিলেন বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা। আজ রোববার (৯ জুন) জাতীয় সংসদ ভবনের নিজ কার্যালয়ে দুপুর ১২টায় স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরী তাকে শপথ বাক্য পাঠ করান।
গত ২৮ মে একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ব্যারিস্টার রুমিন ফারহানা বিনা প্রতিন্দ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তিনি টেলিভিশন টকশোর পরিচিত মুখ হিসাবে বেশ পরিচিত।
সংরক্ষিত এ আসনে আর কোনো প্রার্থী না থাকায় এবং নির্দিষ্ট দিনে প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষ হওয়ায় তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাশেম।
এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাশেম জানিয়েছিলেন, গত ২১ মে যাচাই-বাছাইয়ে তার মনোনয়নপত্র বৈধ হয়েছিল এবং তিনি প্রার্থিতা প্রত্যাহার করেননি। তাই তাকে বেসরকারিভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয়েছে। একাদশ জাতীয় সংসদে বিএনপির একমাত্র সংরক্ষিত নারী সংসদ সদস্য হিসাবে তিনি প্রতিনিধিত্ব করবেন।
প্রসঙ্গত গত ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতটি আসনে জয় লাভ করে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া বাকি সবাই শপথ নিয়ে সংসদে গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*