রিয়ালের জয়

নিউজগার্ডেন ডেস্ক, ১৪ ফেব্রুয়ারী ২০১৯ ইংরেজী, বৃহস্পতিবার: চরম উত্তেজনায় ড্র-এর দিকে দুলতে থাকা ম্যাচটি শেষ মুহূর্তে জিতে নেয় রিয়াল মাদ্রিদ। বুধবার চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে শেষ মুহূর্তে মার্কো আসেনসিওর গোলে আয়াক্সকে ২-১ গোলে হারায় রিয়াল। দলের হয়ে প্রথম গোলটি করেছিলেন করিম বেনজেমা আর স্বাগতিকদের হয়ে একমাত্র গোলটি করেন হাকিম।
প্রথম লেগে দিনের অন্য ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে টটেনহাম। দলের হয়ে করেন সন হিউং-মিন, ইয়ান ভার্টোনেন ও ফের্নান্দো লরেন্তে।
লা লিগায় অ্যাতলেতিকো মাদ্রিদকে হারানো রিয়াল মাদ্রিদ গতকাল আমস্টাডার্মের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় খুব বাজেভাবে শুরু করে। ভুল পাসের কারণে বারবার গোলহীন থাকতে হয়েছে তাদের। শুরুর দিকে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েও সেটা কাজে লাগাতে পারেনি তারা।
অন্যদিকে ঘরের মাঠে দুর্দান্ত শুরু করে আয়াক্স। শুরু থেকেই প্রতিপক্ষকে বেশ চাপে রাখে। ২৭তম মিনিটে ব্যবধান বাড়ানোর বেশ সুযোগ আসে। কিন্তু দলকে এগিয়ে নিতে ব্যর্থ হন মরক্কোর মিডফিল্ডার হাকিম । চরম লড়াইয়ের ম্যাচটির প্রথমার্ধ শেষ হয় গোল শূন্য ড্রতে।

দ্বিতীয়ার্ধের ৬০তম মিনিটে রিয়ালকে এগিয়ে নেন করিম বেনজেমা। সতীর্থের বাড়ানো বল ধরে ভিনিসিউস ডি-বক্সে ঢুকে পাস দেন বেনজেমাকে। পাস পেয়ে দেরি না করে বল ঠিকানায় পাঠিয়ে দেন এই ফরাসি তারকা।

পিছিয়ে যাওয়া আয়াক্সকে সমতায় ফেরান আগেরবার সুযোগ মিস করা হাকিম।৭৫তম মিনিটে বাঁ দিক থেকে বাড়ানো বল দারুণ শটে জালে পাঠান তিনি।

এরপর ড্রয়ের দিকে এগিয়ে যাওয়া ম্যাচটিতে রিয়ালকে রক্ষা করেন আসেনসিও। ৮৭তম মিনিটে স্প্যানিশ এই মিডফিল্ডারের গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।

Leave a Reply

%d bloggers like this: