রাষ্ট্রদ্রোহ মামলায় হাইকোর্ট থেকে জামিন বিএনপির যুগ্মমহাসচিব লায়ন আসলাম চৌধুরী

নিউজগার্ডেন ডেস্ক, ১৮ মে ২০১৭, বৃহস্পতিবার: ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে যোগসাজশ করে সরকার উৎখাতের ষড়যন্ত্র ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ এনে রাষ্ট্রদ্রোহ মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন বিএনপির যুগ্মমহাসচিব লায়ন আসলাম চৌধুরী।
বৃহস্পতিবার বিচারপতি মিফতাহ উদ্দীন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ আসলাম চৌধুরীকে ছয় মাসের জামিন দিয়েছেন। আসলাম চৌধুরীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। তার সঙ্গে ছিলেন আইনজীবী সাকিব মাহবুব ও সানজীদ সিদ্দিকী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির।
সাকিব মাহবুব বলেন, এ মামলায় জামিন হওয়ায় আসলাম চৌধুরীর মুক্তিতে আইনগত আর কোনো বাধা নেই।
২০১৬ সালের ২৬ মে আসলাম চৌধুরীর বিরুদ্ধে দণ্ডবিধির ১২০ (বি), ১২১ (৩) ও ১২৪ (এ) ধারায় এই মামলা করা হয়। মামলায় আসলামের বিরুদ্ধে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে হাত মিলিয়ে বাংলাদেশের সরকার উৎখাত ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়।
ইসরাইলের ক্ষমতাসীন লিকুদ পার্টির সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে আসলামের সাক্ষাতের ছবি ও খবর গণমাধ্যমে এলে আলোচনা শুরু হয়। ইসরায়েলের ওই নেতার সঙ্গে তিনি ষড়যন্ত্রমূলক বৈঠক করেছেন বলেও গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। এরপর ২০১৬ সালের ১৫ মে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে আসলাম চৌধুরীকে গ্রেপ্তার করে ডিবি।

Leave a Reply

%d bloggers like this: