রাবিতে শিবির সন্দেহে চারজনকে পিটিয়ে পুলিশে সোপর্দ

নিউজগার্ডেন ডেস্ক, ১০ নভেম্বর: রাজশাহী বিশ^বিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলে শিবির সন্দেহে চার শিক্ষার্থীকে পিটিয়ে পুলিশে সোপর্দ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা।ru
সোমবার রাত ১১টা থেকে রাত ১টা পর্যন্ত ছাত্রলীগের নেতাকর্মীরা হলে তল্লাশি চালিয়ে তাদের আটকের পর মতিহার থানা পুলিশের কাছে সোপর্দ করে।
আটকরা হলেন- ম্যানেজমেন্ট চতুর্থ বর্ষের ছাত্র রাকিবুল হাসান, দ্বিতীয় বর্ষের আবু সাইদ, প্রাণিবিদ্যা বিভাগের মাস্টার্সের আব্দুল্লাহ, গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের সাদ্দাম হোসেন।
হলের আবাসিক শিক্ষার্থীরা জানায়, সোমবার রাত ১১টার দিকে শিবির ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মধ্যে প্রচারণা চালাচ্ছে এমন অভিযোগ এনে বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান রাসেল, তন্ময় আনন্দ অভি, উপ-প্রচার সম্পাদক আনোয়রুল আলম শুভ্র, হল ছাত্রলীগের নেতা (সাবেক ছাত্রদল নেতা) আব্দুল কাদের জেলানীসহ ছাত্রলীগের নেতারা ১২৬ নম্বর কক্ষ থেকে রাকিব ও ১২৭ নম্বর কক্ষ থেকে আব্দুল্লাহকে আটক করে হলের অতিথি কক্ষে নিয়ে যায়।
এসময় তাদের কাছ থেকে শিবিরের নানা বিষয়ে স্বীকারোক্তি আদায় করতে নির্যাতন করে ছাত্রলীগের নেতারা। নির্যাতনের ফলে উচ্চস্বরে চিৎকার ও কন্না শব্দ শুনতে পাওয়া যায়। ঘটনাস্থলের কয়েক গজ দূরে হলে কর্তব্যরত পুলিশ সদস্যদের এ সময় নিশ্চুপ থাকতে দেখা যায়।
দীর্ঘ ১ ঘণ্টা আটকে রাখার পর ১২টার দিকে মতিহার থানা পুলিশের কাছে সোপর্দ করে। পরে ছাত্রলীগ আবারও তল্লাশি চালিয়ে ১৪২ নম্বর কক্ষ থেকে সাদ্দাম ও ৪৩৮ নম্বর কক্ষ থেকে সাইদকে মারধর করে পুলিশের হাতে তুলে দেয়।
বিশ^বিদ্যালয় ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান রানা বলেন, কিছুদিন ধরে শিবির ক্যাম্পাসে নাশকতা চেষ্টা করছে। তারই ধারাবাহিকায় ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে হবিবুর রহমান হলে নাশকতার চেষ্টা করলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে।
বিশ^বিদ্যালয় শিবিরের সেক্রেটারি হাসান তারিক বলেন, ভর্তি পরীক্ষার সময় শহীদ হবিবুর রহমান হলে ছাত্রলীগ পরিকল্পিতভাবে নির্যাতন করেছে। শান্ত ক্যাম্পাসকে অস্থিতিশীল করতে এবং ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মনে ভীতি সঞ্চার করতে ছাত্রলীগ এই কাজ করেছে বলে অভিযোগ করেন তিনি।
মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, শিবির সন্দেহে চার জনকে আটক করা হয়েছে। থানায় তাদের জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান তিনি। সূত্র: ঢাকাটাইমস

Leave a Reply

%d bloggers like this: