রাতে ঢাবির এফ রহমান হলে বিক্ষোভ-ভাঙচুর, আটক ৩

নিউজগার্ডেন ডেস্ক, ২৪ ফেব্র“য়ারী: গভীর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ও ভাঙচুর করেছে স্যার এফ রহমান হলের শিক্ষার্থীরা। হলে পুলিশি অভিযানের প্রতিবাদে তারা এ বিক্ষোভ ও ভাঙচুর করে। এসময় তারা প্রভোস্ট আফতাব উদ্দিনের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দেয়। বহিরাগত সন্দেহে পুলিশ ৩ শিক্ষার্থীকে আটক করে নিয়ে আসে।du
মঙ্গলবার রাত ১২টার পর প্রভোস্ট একদল পুলিশ নিয়ে হলে গেলে বিক্ষোভ ও ভাঙচুরের এ ঘটনা ঘটে। জানা যায়, রাত ১২ টার পর প্রভোস্ট একদল পুলিশ নিয়ে স্যার এ এফ রহমান হলে প্রবেশ করেন। অভিযোগ রয়েছে, তিনি বিভিন্ন সময়ে যেকোনো বিষয়েই পুলিশ ডেকে ছাত্রদের ধরিয়ে দেন। আজকে রাতেও তাকে পুলিশ নিয়ে প্রবেশ নিয়ে করতে দেখে ছাত্ররা ক্ষুব্ধ হয়ে ওঠেন। পরে ছাত্ররা সবাই হল থেকে বের হয়ে প্রভোস্টের বিরুদ্ধে বিক্ষোভ করতে থাকেন। বিক্ষুব্ধ ছাত্ররা হাতের সামনে যা পেয়েছেন ভাঙচুর করেছেন। এসময় তারা ‘এক দফা, এক দাবি, প্রভোস্ট তুই কবে যাবি’ ও আবাসিক হলে পুলিশ কেনো, প্রভোস্ট তুই জবাব দে’- এমন স্লোগান দিতে থাকেন।
এ বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানার ডিউটি অফিসার শফিকুল ইসলাম শীর্ষ নিউজকে বলেন, বিক্ষোভ-ভাঙচুরের কথা বলতে পারবো না। তবে, ওই হল থেকে বহিরাগত ৩ জনকে আটক করে আনা হয়েছে।

Leave a Reply

%d bloggers like this: