রাজশাহীতে আটক শিবির নেতার মৃত্যু

নিউজগার্ডেন ডেস্ক, ১৯ মে: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যা মামলায় গ্রেফতারকৃত সন্দেহভাজন শিবির নেতা হাফিজুর রহমান (২১) মারা গেছেন। বৃহস্পতিবার ভোর রাত সাড়ে ৪টার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে (রামেক) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।hafizur
রামেকের উপপরিচালক ডা. গাজী সাইফুল আলম চৌধুরী জানান, হাফিজুর রহমান রক্ত স্বল্পতাজনিত জন্মগত সমস্যায় ভুগছিলেন। এই সমস্যার সূত্র ধরেই তার শ্বাসতন্ত্রের সমস্যা দেখা দেয় ও হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যায়।
এর আগে কারাগারে অসুস্থ হয়ে পড়ায় গত ১৭ মে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। রামেকের ওয়ার্ড মাস্টার মোশাররফ হোসেন জানান, হাফিজুর ১৭ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন।
মত্যুর পর তার মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ হাসপতালের মর্গে রাখা হয়েছে। দুপুরের মধ্যে ময়নাতদন্ত করে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করার কথা রয়েছে।
সকালে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সুপার শফিকুল ইসলাম বলেন, শিবির নেতা হাফিজুর রহমান আগে থেকেই রক্ত স্বল্পতাজনিত রোগে আক্রান্ত ছিলেন। কারাগারে অসুস্থ হয়ে পড়লে গত ১৭ মে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপতালে পাঠানো হয়। এর পর থেকে তিনি হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসাধীন ছিলেন। বৃহস্পতিবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
আইনি প্রক্রিয়া শেষে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান রাজশাহী জেল সুপার শফিকুল ইসলাম।

Leave a Reply

%d bloggers like this: