রাজনৈতিক নেতৃত্বের ব্যর্থতার কারণে প্রশাসন অদক্ষ ও অযোগ্য হয়ে পড়েছে: মো. শাহজাদা আলম

নিউজগার্ডেন ডেস্ক, ৪ অক্টোবর ২০১৯ ইংরেজী, শুক্রবার: চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার জয়েন্ট সেক্রেটারী, বিশিষ্ট শিল্পপতি ও বাংলাদেশ কল্যাণ পার্টির স্থায়ী সদস্য মো. শাহজাদা আলম বলেছেন, মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের একজন বীর মুক্তিযোদ্ধা। স্বাধীনতা যুদ্ধে তার সাহসিকতার জন্য বাংলাদেশ সরকার তাকে বীর প্রতীক খেতাব প্রদান করে। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় তিনি কুমিল্লা বোর্ডে প্রথম স্থান অধিকার করেছিলেন।

এ ধরনের একজন চৌকস সেনা অফিসার রাজনীতিতে আসায় আজ রাজনীতির বিকাশ লাভ করেছে। সততা, নিরপেক্ষতা, বিশ্বস্ততা, দক্ষতা ও কর্তব্যনিষ্ঠা দিয়ে তারা দেশক পরিচালিত করবে। তাদের উদ্দীপনা, উদ্ভাবন এবং সৃজনশীলতা আমাদের কাজে লাগাতে হবে। আজ ৪ অক্টোবর শুক্রবার বিকাল ৪ টায় বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ বীরপ্রতীকের ৭১তম জন্মবার্ষিকী ও কর্মময় জীবনের উপর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মো. শাহজাদা আলম আরো বলেন, গণতান্ত্রিক সরকার ব্যবস্থায় রাজনৈতিক পর্যায়ের ব্যর্থতা ও ভুলভ্রান্তি সত্ত্বে¡ও প্রশাসন সুষ্ঠুভাবে চালানো সম্ভব হতো। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়, স্বাধীন বাংলাদেশে ফ্যাসিবাদী আওয়ামী সরকারের কারণে আজ প্রশাসন দলীয় ভূমিকা পালন করছে। রাজনৈতিক নেতৃত্বের ব্যর্থতার কারণে প্রশাসন অদক্ষ ও অযোগ্য হয়ে পড়েছে। সাংবিধানিক ও রাষ্ট্রীয় সংস্থাগুলোর একই অবস্থা। মেধা ও দক্ষতার ঘাটতির কারণে জনগণ কাংখিত সেবা পাচ্ছে না।


সভাপতির বক্তব্যে কল্যাণ পার্টি চট্টগ্রাম মহানগর সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াস বলেন, ১৯৯৭-এর ডিসেম্বরে সরকার যেই পার্বত্য শান্তিচুক্তি স্বাক্ষর করেছিলেন, সেই শান্তি প্রক্রিয়ার সূচনা হয়েছিল জেনারেল ইবরাহিম যখন ব্রিগেড কমান্ডার ছিলেন। নিজের জীবনের ঝুঁকি নিয়ে, ইবরাহিম শান্তির কাজটি এগিয়ে নিয়ে গিয়েছিল।

কল্যাণ পার্টি চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল আলমের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কল্যাণ পার্টি চট্টগ্রাম মহানগর সহ সভাপতি এডভোকেট জহুরুল হক আনছারী, দক্ষিণ জেলা সভাপতি এডভোকেট মোজাম্মিল হোসেন, চট্টগ্রাম নগর কল্যাণ পার্টির যুগ্ম সম্পাদক মোহাম্মদ মহিউদ্দিন, মহানগর সহ-সভাপতি মুসলিম সিকদার, বাংলাদেশ ন্যাপ চট্টগ্রাম নগর সভাপতি ওসমান গণি সিকদার, জাতীয়পার্টি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. কামাল উদ্দিন, আহমদ, এনপিপির চট্টগ্রাম নগর সভাপতি আনোয়ার সাদেক, বিজে সভাপতি ফিরোজ কবীর লিটন, জমিয়তে ওলামায়ের চট্টগ্রাম নগর সভাপতি মাওলানা আবুল কাসেম ইসলামাবাদী, গণতান্ত্রিক যুবদলের চট্টগ্রাম মহানগর সদস্যসচিব এম ছায়েদুল হক, চট্টগ্রাম মহানগর কল্যাণ পার্টির সদস্য সাদ্দাম হোসেন সায়মান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*