রফিকুল ইসলামকে অব্যাহতি, ভারপ্রাপ্ত মহাসচিব নুরুল ইসলাম চৌধুরী

নিউজগার্ডেন ডেস্ক, ২৫ ফেব্রুয়ারী ২০১৯ ইংরেজী, সোমবার: দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তৃণমূল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (তৃণমূল এনডিএম) এর মহাসচিব পদ থেকে মো: রফিকুল ইসলামকে অব্যাহতি দিয়ে নুরুল ইসলাম চৌধুরীকে ভারপ্রাপ্ত মহাসচিব ঘোষণা করেছেন তৃণমূল এনডিএম চেয়ারম্যান খোকন চৌধুরী। খোকন চৌধুরীর ঢাকা মতিঝিলস্থ কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার দুপুরে এক জরুরি সভায় এ ঘোষণা দেন তিনি। তিনি বলেন, নেতাকর্মীদের সম্মতিতেই রফিকুল ইসলামকে অব্যাহতি দেয়া হয়েছে নুরুল ইসলাম চৌধুরীকে ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব দেয়া হয়েছে। তাকে পরবর্তীতে দলের দায়িত্ব নিতে প্রস্তুত করা হচ্ছে।
তৃণমূল এনডিএম এর পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও বলা হয়, নুরুল ইসলাম চৌধুরীকে তৃণমূল এনডিএম এর ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। দলের স্থায়ী সদস্যের পাশাপাশি তিনি এই অতিরিক্ত দায়িত্বও পালন করবেন। তৃণমূল এনডিএম এর গঠনতন্ত্রের অনুচ্ছেদের ১৭ ধারা মোতাবেক এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যা অবিলম্বে কার্যকর হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।
উল্লেখ্য, গণমানুষের অধিকার আদায়ের লক্ষে গঠিত এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষের রাজনৈতিক দল তৃণমূল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন। আমরা লড়ছি গণমানুষের অধিকার আদায়সহ সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে। তৃণমূল এনডিএম তার জন্ম লগ্ন থেকে গণমানুষের অধিকার আদায়ের লক্ষ্যে আন্দোলন করছে। মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হয়েছে এই দেশের মানুষের মৌলিক অধিকার নিশ্চিত ও জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য।

Leave a Reply

%d bloggers like this: