রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে শেখ হাসিনা হলের উদ্বোধন ২৪ ডিসেম্বর

নিউজগার্ডেন ডেস্ক, ডিসেম্বর ১৯, ২০১৬, সোমবার: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) প্রস্তাবিত ‘শেখ হাসিনা’ হল ও ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউটের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আগামী ২৪ ডিসেম্বর সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী এ দুটি উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্তরের আনুষ্ঠানিক উদ্ভোধন ঘোষণা করবেন বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবির।
বিশ্ববিদ্যালয় প্রকৌশল দফতর সূত্রে জানা গেছে, ২০১৫ সালের জানুয়ারি মাসের দিকে টেন্ডার হওয়া এ প্রতিষ্ঠান দুটোর মধ্যে হলটি নির্মাণে ব্যয় হবে ৪৮ কোটি টাকা। অপরদিকে গবেষণা প্রতিষ্ঠানটির নির্মাণ ব্যয় হবে ২৬ কোটি টাকা।
আরো জানা গেছে, ১০তলা বিশিষ্ট হলটি হবে অত্যাধুনিক। ১ হাজার আসন বিশিষ্ট মেয়েদের জন্য নির্মিত হলটিতে পার্লার হতে জীমের জন্যও আলাদা কক্ষের ব্যবস্থা থাকবে।
তা ছাড়াও এখানে থাকবে আলাদা কিচেন রুম ও উঠা নামার জন্য থাকবে ২টি লিফ্ট। আর ড. ওয়াজেদ রিসার্স ইনিস্টিটিউশটিও হবে ১০তলা বিশিষ্ট।
যেখানে দেশীয়সহ সারা বিশ্বের মানুষেরা ডক্টরেট ডিগ্রি, পিএইসডি ডিগ্রিসহ সিার্স করতে পারবেন বলে জানা গেছে।
২০১৮ সালের মধ্যে ইনস্টিটিউট দুটোর কাজ শেষ করার কথা রয়েছে। উল্লেখ্য, প্রায় ২ বছর আগে একনেকে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য সাড়ে ৯৭ কোটি টাকা বরাদ্দ হলেও বিশ্ববিদ্য্যলয় প্রশাসনের গাফিলতির কারণে তার কাজ এতদিন ধরে দৃশ্যমান হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*