রংপুরের পীরগঞ্জে সিমেন্টবাহী ট্রাক উল্টে নিহত ১৭

নিউজগার্ডেন ডেস্ক, ২৪ জুন ২০১৭, শনিবার: ঈদে বাড়ি ফেরার পথে রংপুরের পীরগঞ্জ উপজেলায় সিমেন্টবাহী ট্রাক উল্টে নিহত হয়েছে ১৭ জন। এ ঘটনায় আহত হয়েছে আরও ১৫ জন। আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ৫ জনের অবস্থা আশংকাজনক।
নিহতদের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নিহত ১৭ জনের মধ্যে ১৫ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন-রবিউল ইসলাম, নাসিদা আক্তার, আজিজুল ইসলাম, আলমগীর হোসেন, দেলোয়ার হোসেন, জসিম উদ্দিন, আনিছুজ্জামান, সুর্পণা, কোহিনুর ইসলাম, শহিদুল ইসলাম, মজনু মিয়া, সাদ্দাম হোসেন, মুনির হোসেন, রফিকুল ইসলাম ও খলিল মিয়া। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাকী মৃত ব্যক্তিদের নাম পাওয়া যায়নি। নিহত সকলেই লালমনিরহাট জেলার কালীগঞ্জ থানার বিভিন্ন এলাকার বাসিন্দা।
শনিবার সকালে পীরগঞ্জ উপজেলার ঢাকা-রংপুর কলাবাড়ী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালায়।
আহতরা অভিযোগ করেছেন, ঘুমের কারণে চালক তাঁর সহকারীকে দিয়েছিলেন ট্রাকটি চালানোর জন্য। কিন্তু সহকারীও ঘুমিয়ে ঘুমিয়েই ট্রাকটি চালাচ্ছিলেন। আর এ কারণেই দুর্ঘটনা ঘটেছে। বেশির ভাগইই সিমেন্টের বস্তার নিচে চাপা পড়ে মারা গেছেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা থেকে রংপুরগামী সিমেন্ট বোঝাই একটি ট্রাকের উপরে বসে প্রায় ৩৫-৪০ জন ঈদের ছুটিতে বাড়ি যাচ্ছিলেন।
এ বিষয়ে রংপুর হাইওয়ে পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) বীরন চন্দ্র বলেন, নিহতদের বেশির ভাগই গার্মেন্ট শ্রমিক। ঈদে ট্রাকে করে বাড়ি ফিরছিলেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*