যৌন হয়রানির প্রতিবাদে আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ

নিউজগার্ডেন ডেস্ক, ০৩ মে: যৌন হয়রানির প্রতিবাদে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মাহফুজুর রশিদ ফেরদৌসের স্থায়ী বরখাস্ত ও শাস্তির দাবিতে ক্লাস বর্জন করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।edu
মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক এএমএম শফিউল্লাহর সঙ্গে বৈঠক করছেন শিক্ষার্থীরা। সাতটি বিভাগ থেকে দুজন করে প্রতিনিধি নির্বাচন করা হয়েছে ১৪ সদস্যের এই বৈঠকে। শনিবার এ বিক্ষোভ শুরু হয়। দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই বিক্ষোভ কর্মসূচি অব্যাহত থাকবে বলে সাংবাদিকদের জানিয়েছেন তারা।
উপাচার্য সাংবাদিকদের জানান, নয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই তদন্ত কমিটি এক মাস মধ্যে তাদের প্রতিবেদন জমা দেবে। তবে জটিল কিছু ঘটে না থাকলে সিদ্ধান্তের সময় আরো বৃদ্ধি করা হবে। তা না হলে এক মাসের মধ্যেই বিষয়টির একটি সিদ্ধান্ত নেয়া হবে।
যৌন হয়রানির অভিযোগে অধ্যাপক মাহফুজুর রশিদ ফেরদৌসকে সাময়িক বরখাস্ত করেছে রাজধানীর আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
আন্দোলনরত শিক্ষার্থীরা দাবি করেন, “উনার বিরুদ্ধে বিভিন্ন সময়ে ডিপার্টমেন্টের ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ রয়েছে। এর আগেও কয়েকবার তিনি একই কাজ করেছেন।”

Leave a Reply

%d bloggers like this: