যোগ্য দল হিসেবেই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলছে বাংলাদেশ: মাইক হাসি

নিউজগার্ডেন ডেস্ক, ১৩ জুন ২০১৭, মঙ্গলবার: টাইগারদের প্রশংসায় ভাসিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার মাইক হাসি বলেছেন, যোগ্য দল হিসেবেই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলছে বাংলাদেশ।
আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রায় ১১ বছর পর খেলছে মাশরাফিরা। প্রথম আট দলের মধ্যে ছয় নম্বরে থেকে সুযোগ পায় তারা।
বাংলাদেশ দল সম্পর্কে হাসি বলেন,“দলটা দেখেই বিশ্বাস জেগেছিল। দলে মূল ক্রিকেটাররা সবাই অনেক দিন ধরে একসাথে খেলছে। এই অভিজ্ঞতা সবচেয়ে বড় সম্পদ। বিশেষ করে এই ধরনের টুর্নামেন্টে চাপের মধ্যে অভিজ্ঞতা খুব কাজে লাগে। দলটা ক্রমশ উন্নতি করছে, আত্মবিশ্বাসও ছিল। আর যদি ওরকম একজন কোচ থাকে (হাথুরুসিংহে), তাহলে তো কথাই নেই! সব মিলিয়েই বলেছিলামৃ।”
নিউজিল্যান্ডের সাথে ম্যাচে সাকিব আল হাসান আর মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাটিং দেখে মুগ্ধ হাসি বলেন, “দুজনই দুর্দান্ত ব্যাট করেছে। চাপের মধ্যে এর চেয়ে ভালো ব্যাটিং আর হয় না। অভিজ্ঞতার কথা বলছিলাম। ওদের দু’জনের অভিজ্ঞতা এখানেই কাজে লেগেছে। অসাধারণ ব্যাটিং করেছে দু’জন।”
অস্ট্রেলিয়া হেরেছে বলে হতাশ হলেও, বাংলাদেশকে যোগ্য সম্মান দিতে ভুলেননি হাসি। তিনি বলেন, “অবশ্যই অস্ট্রেলিয়া হেরেছে বলে হতাশ। তবে বাংলাদেশ দারুণ ক্রিকেট খেলে যোগ্য হিসেবেই উঠেছে সেমিতে। আশা করি সেমি-ফাইনালেও দারুণ খেলবে ওরা।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*