যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে ট্রেন লাইনচ্যুত হয়ে আহত শতাধিক

নিউজগার্ডেন ডেস্ক, ০৫ জানুয়ারি ২০১৭, বৃহস্পতিবার: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে চলাচলকারী একটি কমিউটার ট্রেন লাইনচ্যুত হয়ে শতাধিক যাত্রী আহত হয়েছেন। স্থানীয় সময় গতকাল বুধবার সকাল সাড়ে ৮টার দিকে ব্রুকলিনের আটলান্টিক টার্মিনালে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে নিউ ইয়র্ক সিটি দমকল বিভাগ।
ট্রেনটি টার্মিনালের একটি বাম্পারকে আঘাত করে লাইনচ্যুত হয়। সঙ্গে সঙ্গেই জরুরি বিভাগের কর্মীরা ঘটনাস্থলে আসেন। এক সংবাদ সম্মেলনে নগর দমকলের উপ-সহকারী প্রধান ড্যান ডনোহিউ জানিয়েছেন, আহতদের কারো আঘাতই আশঙ্কাজনক নয়, অন্তত ১১ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে।
নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু ক্যুমো জানিয়েছেন, ফার রকওয়ের কুইন্স এলাকা থেকে আসা ট্রেনটি সময়মতো থামতে ব্যর্থ হয়ে বাম্পারে আঘাত করে লাইনচ্যুত হয়। তবে এ সময় ট্রেনটির গতি তেমন বেশি ছিল না বলে জানিয়েছেন তিনি।
টুইটার বার্তায় দমকল বিভাগ জানিয়েছে, এ ঘটনায় প্রায় ১০৩ জন আহত হয়েছেন এবং ছয় বগির ট্রেনটির সামনের দুটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে।
সময়মতো ট্রেনটিকে থামাতে না পারার জন্য চালক দায়ী হতে পারেন বলে মন্তব্য করেছেন মেট্রোপলিটন পরিবহন কর্তৃপক্ষের চেয়ারম্যান টম প্রিনডারগাস্ট। গত বছর সেপ্টেম্বরের শেষ দিকে নিউ জার্সির হবোকেনের একটি টার্মিনালে এ ধরনের ট্রেন দুর্ঘটনায় একজন নিহত ও ১১৪ জন আহত হয়েছিলেন।

Leave a Reply

%d bloggers like this: