যান্ত্রিক ত্রুটির কারণে শাহজালালে জরুরি বিমান অবতরণ

নিউজগার্ডেন ডেস্ক, ১ মার্চ ২০১৯ ইংরেজী, শুক্রবার: যান্ত্রিক ত্রুটি দেখা দেখায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি উড়োজাহাজ জরুরি অবতরণ করেছে। বিজি৪০২ নম্বর ফ্লাইটটি ৬৬ জন যাত্রী নিয়ে সিলেটের উদ্দেশে যাচ্ছিল বলে জানা গেছে। বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট শুক্রবার বিকাল ৪টায় সিলেটের উদ্দেশে যাত্রা করে। তবে উড্ডয়নের সময় একটি চাকা ফেটে যাওয়ায় পাইলট জরুরি অবতরণ করেন। এ ঘটনায় যাত্রীরা অক্ষত রয়েছেন। তাদের বিমান থেকে নামিয়ে আনা হয়েছে। আর উড়োজাহাজের চাকাটি মেরামতের কাজ চলছে।
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক নূরে আলম সিদ্দিকী জানান, কারিগরি সমস্যা থাকায় বিমানটি জরুরি অবতরণ করেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। যাত্রীসহ সবাইকে নিরাপদে নামিয়ে আনা হয়েছে।
গত রবিবার বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইয়ে যাওয়ার কথা ছিল। তবে ঢাকা থেকে বিমানটি ছাড়ার পর এক যাত্রী অস্ত্রসদৃশ একটি বস্তু নিয়ে বিমানটি ছিনতাইয়ের চেষ্টা করেন। পরে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে যাত্রীদের নামানোর পর ওই যুবককে ধরতে কমান্ডো অভিযান চালানো হয়। এ সময় গুলিতে মারা যান কথিত ওই বিমান ছিনতাই চেষ্টাকারী। পরে জানা যায়, অস্ত্রটি ছিল খেলনার। তার নাম-পরিচয় জানা গেলেও এ ঘটনার অনেক রহস্য এখনো উদঘাটিত হয়নি।
গত বছরের মার্চে বেসরকারি ইউএস বাংলার একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয় নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখানে ৫৬ জনের মৃত্যু হয়। এরপর গত এক বছরে আরও কয়েকবার যান্ত্রিক ত্রুটির কারণে উড়োজাহাজের জরুরি অবতরণের ঘটনা ঘটে।

Leave a Reply

%d bloggers like this: