মোহাম্মদপুরে বোমা তৈরির ফ্যাক্টরির সন্ধান

নিউজগার্ডেন ডেস্ক, ২০ ফেব্র“য়ারী: রাজধানীর মোহাম্মদপুরে জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র, বোমা, বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ (ডিবি)।mohammadper
শুক্রবার রাত ১১টার দিকে অভিযান চালিয়ে এসব বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। অভিযান চলে রাত তিনটা পর্যন্ত। জানা গেছে, মোহাম্মদপুরের ঢাকা উদ্যান বাসস্ট্যান্ড সংলগ্ন নবোদয় হাউজিংয়ের ২৮ নম্বর বাসার পাঁচতলায় আনসারুল্লাহ বাংলাটিমের বোমা তৈরির কারখানায় অভিযান চালায় ডিবি।
অভিযানের কথা জানতে পেরে আগেই সেখানে থাকা জঙ্গিরা পালিয়ে যায়। পরে সেখান থেকে বোমা, বোমা তৈরির সরঞ্জাম-বিস্ফোরক এবং বিভিন্ন ধরনের আলামত উদ্ধার করেছে ডিবি। শনিবার সকালে বোমাগুলো নিষ্ক্রিয় করা হবে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মনিরুল ইসলাম জানান, ‘সন্ধ্যায় রাজধানীর বাড্ডা এলাকার একটি জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে কামাল ও হিরন নামে দুই জঙ্গিকে আটক করা হয়। পরে কামালকে নিয়ে রাতেই মোহাম্মদপুরের এ বাসাটিতে অভিযান চালানো হয়। পরে সেখান থেকে কাউকে আটক করা সম্ভব না হলেও বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। মোহাম্মদপুরের বাসাটি জঙ্গিদের বোমা বানানোর ফ্যাক্টরি ছিল বলে জানান তিনি।

Leave a Reply

%d bloggers like this: